প্রকাশিত হল সমাজবাদী পার্টির তৃতীয় দফার প্রার্থী তালিকা, ঘোসি থেকে লড়বেন সদ্য বিজেপিত্যাগী নেতা দারা সিং চৌহান

11

মহানগর ডেস্ক: শিয়রে উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন। আর এই হাই ভোল্টেজ নির্বাচনের ফলাফলের দিকে তাকিয়ে রয়েছে গোটা দেশ। আসন্ন বিধানসভা নির্বাচনকে পাথেয় করেই নিজেদের সরকার প্রতিষ্ঠা করতে মরিয়া রাজ্যের রাজনৈতিক দলগুলো। বিশেষ করে রাজ্যের শাসক দল অর্থাৎ বিজেপিকে উৎখাত করতে উঠেপড়ে লেগেছে সমাজবাদী পার্টি।

বৃহস্পতিবার ৫৬ জন প্রার্থীর তৃতীয় তালিকা প্রকাশ করল সমাজবাদী পার্টি। এখনও অবধি রাজ্যের ৪০৩ টি আসনের মধ্যে মোট ২৫৪ টি আসনের প্রার্থী ঘোষণা করেছে অখিলেশ যাদবের দল। প্রবীণ সপা নেতা বেণী প্রসাদ ভার্মার ছেলে রাকেশ ভার্মা লড়তে চলেছেন বারাবাংকি জেলার কুর্সি কেন্দ্র থেকে। এছাড়াও একই জেলার আরও দুটি কেন্দ্র যথাক্রমে দরিয়াবাদ এবং রামনগর থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী অরবিন্দ সিং গোপ এবং ফরিদ মেহফুজ কিদওয়াই।

প্রাক্তন বিধানসভা স্পিকার মাতা প্রসাদ পাণ্ডে লড়তে চলেছেন সিদ্ধার্থ নগরের ইটাওয়া কেন্দ্র থেকে এবং প্রাক্তন সমাজবাদী পার্টি বিধায়ক অভয় সিং ও রাজ্যের প্রাক্তন মন্ত্রী পরশনাথ যাদবের ছেলে লখনউ যাদব টিকিট পেয়েছেন অযোধ্যার গোসাইগঞ্জ আর মালহানি কেন্দ্র থেকে। আর সদ্য বিজেপিত্যাগী নেতা দারা সিং চৌহান সপার টিকিটে ঘোসি কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

 

প্রসঙ্গত উল্লেখ্য, সোমবার নিজেদের ১৫৯ জন প্রার্থীর তালিকা প্রকাশ করেছিল সমাজবাদী পার্টি। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব মইনপুরী জেলার কারহাল বিধানসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। আর নাসিদ হাসান ও পঙ্কজ কুমার যথাক্রমে কাইরানা এবং মুজফফরনগর থেকে লড়বেন। রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা প্রাক্তন বিজেপি নেতা ধরম সিং সাইনি সপার টিকিটে সাহারানপুর জেলার নাকুর কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।