Home Featured Sanjay Raut: ইডির দফতরে হাজিরা এড়ালেন সঞ্জয় রাউত 

Sanjay Raut: ইডির দফতরে হাজিরা এড়ালেন সঞ্জয় রাউত 

by Anamika Nandi
Sanjay Raut: ইডির দফতরে হাজিরা এড়ালেন সঞ্জয় রাউত 

মহানগর ডেস্ক: আর্থিক তছরুপের মামলায় মঙ্গলবার দিন ইডির (Enforcement Directorate) দফতরে হাজিরা দেওয়ার কথা ছিল শিবসেনা নেতা সঞ্জয় রাউতের (Sanjay Raut)। সূত্র অনুযায়ী, আলিবাগে কর্মসূচি থাকার জন্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দফতরে হাজির হতে পারবেন না তিনি। হাজিরার জন্য অন্য কোনও দিন নির্ধারণের আবেদন নিয়ে দফতরে হাজির হয়েছেন তাঁর আইনজীবী। দিন দিন মহারাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতি জটিলতর হয়ে উঠছে। এরই মাঝে শিবসেনা নেতাকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তলব নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে।

বিগত কয়েকদিনে মারাঠা রাজনীতিতে ঝড় বয়ে গিয়েছে। একদিকে দলের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেছেন একনাথ শিন্ডে সহ বিক্ষুব্ধ বিধায়করা। অপরদিকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার চাপে চিন্তা বেড়েছে উদ্ধব বাহিনীতে। এবার সঞ্জয় রাউতকে হাজিরার নির্দেশ দিয়েছে ইডি। যদিওবা সেই তলব এড়িয়ে গিয়েছেন নেতা।

আরও পড়ুন, মমতা বন্দ্যোপাধ্যায় হলেন মা সারদা: নির্মল মাঝি

প্রসঙ্গে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তলবকে ‘ষড়যন্ত্র’ বলে বর্ণনা করেছেন রাউত। তাঁর বক্তব্য, “ভালো কথা যে ইডি আমাকে তলব করেছে। আমরা বালাসাহেবের শিব সৈনিক। বড় লড়াইয়ের দিকে এগোচ্ছি। আমাকে আটকানোর জন্য চক্রান্ত করা হয়েছে। মাথা কাটা গেলেও, গুয়াহাটির পথে পা বাড়াব না। গ্রেফতার করার হলে, করতে পারেন”। মঙ্গলবার তাঁর জায়গায় দফতরে হাজির হয়েছিলেন তাঁর আইনজীবী। জানা গিয়েছে, হাজিরার জন্য ৪ জুলাই পর্যন্ত সময় চেয়েছিলেন শিবসেনা সাংসদ।

কিন্তু তাঁকে ২ জুলাইয়ের মধ্যে দফতরে হাজিরার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। অন্যদিকে আড়াইটের সময় ক্যাবিনেট বৈঠকের ডাক দিয়েছিল ঠাকরে শিবির। জানা গিয়েছে, বিকেল পাঁচটার সময় বসতে চলেছে সেই বৈঠক।

You may also like