Sanjay Raut : ‘দম বন্ধ হয়ে আসছে ‘,ইডির বিরুদ্ধে মুখ খুললেন সঞ্জয় রাউত

63

মহানগর ডেস্ক : বহু চেষ্টার পরও জামিন পেলেন না শিবসেনা নেতা সঞ্জয় রাউত (Sanjay Raut)। আগামী সোমবার অবধি তাঁকে ইডি হেফাজতেই থাকতে হবে।গত সপ্তাহের রবিবার দিনভর তল্লাশির পর মধ্যরাতে বেআইনি আর্থিক লেনদেন সংক্রান্ত মামলায় শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতকে গ্রেফতার করেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা (ED)। তাঁর বিরুদ্ধে ১ হাজার কোটি টাকার পত্র চউল দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ রয়েছে। ইতিমধ্যেই ইডির হাতে বেশ কিছু তথ্যও এসেছে, যা সঞ্জয় রাউতের সঙ্গে এই দুর্নীতির যোগ আরও স্পষ্ট হচ্ছে।

আরও পড়ুন : মোদির বাসভবন ঘেরাও অভিযান কংগ্রেসের, সতর্ক দিল্লি পুলিশ

বৃহস্পতিবারই ইডি হেফাজতের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় ফের তাঁকে বিশেষ আদালতে তোলা হয়। সেখানে সঞ্জয় রাউতকে জিজ্ঞাসাবাদের জন্য আরও কিছুদিন সময়ের আর্জি জানান ইডি আধিকারিকরা। আগামী ৮ অগস্ট অবধি ইডি হেফাজতে থাকার নির্দেশ দেওয়া হয়েছে সঞ্জয় রাউতকে।

এদিকে, বিচারপতি সঞ্জয় রাউতের কাছে জানতে চান, তার তদন্তকারী সংস্থার বিরুদ্ধে কোনও অভিযোগ রয়েছে কি না। জবাবে শিবসেনা নেতা জানান, ইডি আধিকারিকরা তাঁর সঙ্গে ভাল ব্যবহার করলেও, যে ঘরে রাখা হয়েছে, তা নিয়ে অভিযোগ রয়েছে। যে ঘরটিতে তিনি রয়েছেন, তাতে হাওয়া-বাতাস চলাচল করে না, কারণ একটিও জানলা বা ঘুলঘুলি অবধি নেই। ইডির কাছে এই অভিযোগের জবাব চাইলে, তারা জানান, সঞ্জয় রাউতের ঘরে কোনও জানালা নেই, কারণ তাঁকে যে ঘরে রাখা হয়েছে, তা শীতাতপ নিয়ন্ত্রিত। ফলে তাঁর অসুবিধা হওয়ার কোনও কথাই নয়। সরকারি আইনজীবীকে থামিয়েই সঞ্জয় রাউত জানান, যে তাঁর শারীরিক সমস্যা রয়েছে, যে কারণে বেশিক্ষণ শীতাতপ নিয়ন্ত্রিত ঘরে থাকতে পারেন না তিনি। দুই পক্ষের মতামত শোনার পর আদালতের তরফে নির্দেশ দেওয়া হয়, সঞ্জয় রাউতকে যেন এমন ঘরে রাখা হয়, যেখানে হাওয়া-বাতাস চলাচল করে।