Saraswati Puja 2022 : বসন্ত পঞ্চমীর আয়োজনে ব্যস্ত টলিপাড়া, বাঙালির ‘প্রেমদিবসে’ অন্যতম আকর্ষণ ‘যশরত’

44
বাঙালির 'প্রেমদিবসে' অন্যতম আকর্ষণ 'যশরত'

মহানগর ডেস্ক : বসন্ত পঞ্চমী কড়া নাড়ছে বাঙালির দোরে। চলতি সপ্তাহেই বাগদেবীর আরাধনা। তবে এবারেও দলিপাড়া মেতে উঠবে বাগদেবীর আরাধনাতে। গত বছরের মতো নিউ থিয়েটার স্টুডিও১- আপাতত ব্যস্ত সরস্বতী পুজো নিয়ে। যার আয়োজক মৌলিক এবং অন্যান্য কলাকুশলীরা প্রতিমা বিসর্জন সবকিছুতেই কোমর বেঁধে হাত লাগান তাঁরা। এবছরের সেটাই হতে চলেছে এমনটাই জানিয়েছেন পরিচালক শিলাদিত্য।

ইতিমধ্যে নিজেদের মধ্যেই কাজ ভাগাভাগি করে নিয়েছেন অভিনেতা-অভিনেত্রীরা ঠাকুর আনতে যাবে ,কারা সকাল-সকাল ধুতি শাড়ি পরে হাজির হবে সেটে কারাই বা আল্পনায় সাজিয়ে তুলবে মন্ডপ সবকিছুই আগে থেকে পরিকল্পনা হয়ে গিয়েছে। তবে সরস্বতী পুজোতে তথা বাঙালির প্রেমদিবসে এবারে থাকছে নতুন ঝলক। মঙ্গলবার তাঁরই আগে থেকে সাদর আমন্ত্রণে নুসরাত জাহান। জানা গিয়েছে এবারের প্রেম দিবসের মুখ যশ এবং নুসরাত।

তবে সরস্বতী পুজো মানেই একটা নস্ট্যালজিয়া। স্কুলে স্কুলে ঠাকুর দেখা ,হলুদ শাড়ি পড়ে কচিকাঁচাদের সকাল থেকে ব্যস্ততা। ভোগের খিচুড়ি-কুলের চাটনি সবকিছুর আমেজকে ফিরিয়ে আনতেই পাক সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়েছেন অর্জুন দত্ত, প্রেমেন্দু বিকাশ চাকী ও অভিজিৎ গুহ। গত বছরেও এই পূজাকে ঘিরে তারকাদের ঢল নেমেছিল স্টুডিও চত্বরে। ছিলেন প্রিয়াঙ্কা সরকার থেকে অরিন্দম শীল,সায়নী ঘোষ,সাহেব চট্টোপাধ্যায়, ইন্দ্রাশিষ আচার্য প্রমূখ।

পরিচালক আশা করছেন সমস্ত রকম বিধিনিষেধ মেনে এ বছরেও এই পুজোর অন্যথা হবে না ভোগের আয়োজন। আর মেন্যুতে থাকবে খিচুড়ি,লাবরা,কুলের চাটনি ,নলেন গুড়ের পায়েস।

Saraswati Puja 2022