‘বাংলায় জারি করা হোক ৩৫৬ ধারা’, দিল্লিতে মুখ্যমন্ত্রী, পথে BJP’র আইনজীবীরা

129

মহানগর ডেস্ক: বাংলায় রাষ্ট্রপতি শাসনের দাবিতে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ বিজেপি প্রভাবিত দিল্লির আইনজীবীদের একটি সংগঠনের। দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট থেকে ইন্ডিয়া গেট পর্যন্ত মিছিল। এদিন বিজেপি প্রভাবিত সংগঠন আইনজীবীদের পোশাক পরে নেমে পড়েছে রাস্তায়। ৩৫৬ ধারা জারির দাবিতে ইন্ডিয়া গেটে এই মিছিল।

পশ্চিমবঙ্গ থেকে ৩০ জন পরিবারকে দিল্লিতে নিয়ে যাওয়া হয়েছে। যাদের পরিবারের সদস্যরা মারা গিয়েছেন। ‘Lawyers For Justice’ নামের সংগঠনটি এই দাবি আনে। মূলত পশ্চিমবঙ্গ সরকারের কিছু দাবি জানিয়ে দিল্লির ইন্ডিয়া গেটের সামনে এদিন এই মিছিল করেছে ওই সংগঠন। বাংলায় নেই কোনও আইন শৃঙ্খলা। প্রতিদিন ধর্ষণের খবর মিলছে। কোথাও আগুন লাগিয়ে দেওয়া হচ্ছে। উচ্ছন্নে গেছে সমস্ত কিছু। এহেন দাবি নিয়ে দিল্লিতে হাজির বিজেপি প্রভাবিত সংগঠন।

দুপুর ১২টার সময় তারা সাক্ষাৎ করেছেন রামনাথ কোবিন্দের সঙ্গে। দাবি করেছেন, পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসন জারি করা হোক। ক্যান্ডেল মার্চ করে তাদের দাবি, এই মুহূর্তে বাংলায় যা পরিস্থিতি তাতে ৩৫৬ ধারা জারি করা জরুরী। একদিকে আজই দিল্লি পৌঁছেছেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সর্বভারতীয় একটি বৈঠকে যোগ দেওয়ার জন্য দিল্লি সফর মমতার। কিন্তু তার মধ্যেই বিজেপি প্রভাবিত নেতাদের এই মিছিল নতুন করে বিতর্ক তৈরি করেছে। এই মিছিলে হাইকোর্ট থেকে শুরু করে শীর্ষ আদালতের আইনজীবীরা উপস্থিত হয়েছেন। এমনকি সূত্র মারফত জানা গিয়েছে, এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর কাছে একই দাবি রাখবেন এই ব্যক্তিত্বরা।