আবার নিমতিতা, ভোটের সাতদিন আগে উদ্ধার প্রচুর তাজা বোমা

9
kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: ভোট ঘোষণার আগে ভয়ঙ্কর ঘটনা ঘটেছিল মুর্শিদাবাদের নিমতিতায়। স্টেশন রাখা বোমা ফেটে মারাত্মক জখম হয়েছিলেন রাজ্যের শ্রম প্রতিমন্ত্রী জাকির হোসেন। তার সঙ্গে থাকা আরও কয়েকজন মারাত্মক জখম হন। এই ঘটনা নিয়ে ব্যাপক রাজনৈতিক সোরগোল শুরু হয়। ঘটনার তদন্তভার নেয় NIA। সেই ঘটনা নিয়ে এখনও তদন্ত করছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা। এরই মধ্যে আবার খবরের শিরোনামে সেই নিমতিতা। আজ সকালে স্টেশন থেকে ঢিলছোড়া দূরত্বে উদ্ধার হল প্রচুর তাজা বোমা। সাতদিন পর এখানে ভোট। তার আগে এই বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। তবে কে বা কারা এখানে বোমা রেখেছিল, তা এখনও জানা যায়নি।

​জানা গিয়েছে, আজ সকালে সুতি থানার ডিহিগ্রাম স্বাস্থ্য কেন্দ্রের একটি পরিত্যক্ত বাথরুমের ভেতর থেকে ওই তাজা বোমাগুলি উদ্ধার হয়। যেখান থেকে বোমাগুলো উদ্ধার হয়েছে, সেখান থেকে নিমতিতা স্টেশশের দূরত্ব খুব বেশি নয়। প্রচুর তাজা বোমা কে বা কারা সেখানে মজুত করেছিল, তা এখনও জানা যায়নি। খবর পেয়ে পুলিশ এসে বোমাগুলি উদ্ধার করে নিয়ে যায়। পুলিশ জানার চেষ্টা করছে ওই এলাকায় কারা এই বোমাগুলি মজুত করেছিল।

​মনে করা হচ্ছে, রাজনৈতিক সন্ত্রাসের উদ্দেশ্যে কোনও রাজনৈতিক দলের দুষ্কৃতীরা এই বোমাগুলি এখানে মজুদ করে। ভোটের মুখে এই বোমা উদ্ধার হওয়ায় আতঙ্ক ছড়িয়েছে। প্রতিবার ভোট নিয়ে তেতে ওঠে মুর্শিদাবাদের এই এলাকা। এবারও রাজনৈতিক হিংসার উদ্দেশ্যে দুষ্কৃতীদের এখানে এতগুলো মজুদ করে বলে মনে করছে পুলিশের পাশাপাশি এলাকাবাসী।