Durga Puja 2021: বাংলাদেশের একাধিক পুজো মন্ডপে দুষ্কৃতীদের তান্ডব, প্রধানমন্ত্রী মোদির হস্তক্ষেপের দাবি

10
Suvendu writes to PM Modi

মহানগর ডেস্ক: দুর্গাপুজো এপার বাংলা এবং ওপার বাংলায় একটি সার্বজনীন উৎসব। দুই বাংলাতেই অত্যন্ত জনপ্রিয় দুর্গাপুজো। পুজোর এই ক’টা দিন সকলে আনন্দ-উৎসবে মেতে থাকে। কিন্তু বিগত বছরের মতো এবছরও পদ্মাপারের দেশ বাংলাদেশের (Bangladesh) একাধিক পুজোমণ্ডপে দুষ্কৃতী হানার ঘটনা ঘটেছে।

বুধবার অর্থাৎ অষ্টমীর রাতে বাংলাদেশের একাধিক পুজোমণ্ডপে তান্ডব চালায় দুষ্কৃতীরা। ঘটনার একাধিক ভিডিও এবং ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ন্যক্কারজনক এই ঘটনায় তীব্র ক্ষোভ উগরে দিয়েছেন দুই বাংলার মানুষেরা।

মণ্ডপে হামলার বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদিকে (PM Modi) চিঠি দিয়ে তাঁর দৃষ্টি আকর্ষণ করেছেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আর্জি জানিয়েছেন শুভেন্দু।

তবে শুধু বিজেপির শুভেন্দু অধিকারীই নয়, বিষয়টি নিয়ে তীব্র প্রতিবাদ জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের নেতা কুণাল ঘোষও (Kunal Ghosh)।

টুইটে কুণাল ঘোষ লিখেছেন, “বাংলাদেশে দুর্গাপুজোর উপর আঘাত ও অশান্তির গুরুতর অভিযোগ আসছে। এটা উদ্বেগের। অভিযোগের তদন্ত হোক। ঘটনাক্রম সত্যি হলে বাংলাদেশ সরকার ব্যবস্থা নিক। ভারত সরকার অবিলম্বে কথা বলুন। আমরা ভারতে যেমন সংখ্যালঘু সুরক্ষার পক্ষে, তেমনই বাংলাদেশেও সংখ্যালঘুদের নিরাপত্তা ও অধিকার সুনিশ্চিত চাই।”

বাংলাদেশের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, কুমিল্লা জেলায় অনেক মণ্ডপে হামলার ঘটনা ঘটেছে। এছাড়া চাঁদপুরের হাজিগঞ্জ, চট্টগ্রামের বাঁশখালি, চাপাইনবাবগঞ্জের শিবগঞ্জ ও কক্সবাজারের পেকুয়ায় একাধিক মন্দিরে হামলা চালায় দুষ্কৃতীরা।

জানা গেছে, সোশ্যাল মিডিয়ায় ভুয়ো একটি উস্কানিমূলক পোস্টকে কেন্দ্র করে এই হামলার ঘটনাগুলি ঘটছে। পুজোমণ্ডপে হামলার ঘটনার ভিডিও এবং ছবি পোস্ট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দৃষ্টি আকর্ষণ করেছেন বিজেপি বিধায়ক সুব্রত ঠাকুরও।

Several Durga Puja Pandals allegedly vandalised in Bangladesh, Suvendu writes to PM Modi

Also Read:

Arvind Kejriwal: এবার পাঞ্জাবে ক্ষমতায় আসতে সর্বশক্তি দিয়ে ঝাঁপাল আম আদমি পার্টি

Madhya Pradesh: প্রধানমন্ত্রীকে চিঠি লিখে আত্মঘাতী কিশোর

Bagdah: ‘সবাই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেবেন,’ ঘাসফুল শিবিরে যোগ দিয়ে বললেন বাগদার বিজেপি নেত্রী

Covaxin: শিশু-কিশোরদের জন্য কোভাক্সিন ব্যবহারের ছাড়পত্র দিল বিশেষজ্ঞ কমিটি

Rameswar Teli: ‘ফ্রিতে টিকা দিতে হচ্ছে বলেই পেট্রোল-ডিজেলে ভ্যাট বাড়ানো হয়েছে’, মন্ত্রীর যুক্তিতে অস্বস্তিতে বিজেপি