নাড্ডার পথেই হাঁটলেন শাহ, করোনা আবহে পুরভোটের প্রচারে বঙ্গে আসছেন না স্বরাষ্ট্রমন্ত্রী

16

মহানগর ডেস্ক: আগামী ২২ জানুয়ারি রাজ্যের চার পুরনিগমে ভোট। আর তার আগেই জানুয়ারি মাসের তৃতীয় সপ্তাহে উত্তরবঙ্গের শিলিগুড়িতে জনসভা করার কথা ছিল স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। কিন্তু দেশের পাশাপাশি রাজ্য জুড়ে বাড়ছে করোনার সংক্রমণ। এমন পরিস্থিতিতে এবার বঙ্গ সফর বাতিল করলেন এই কেন্দ্রীয় মন্ত্রী।

আগামী সোম ও মঙ্গলবার সমস্ত কিছু ঠিক থাকলে বঙ্গে আসার কথা ছিল জে পি নাড্ডার। কিন্তু করোনার পাঠায় বঙ্গ সফর বাতিল করেছিলেন তিনি এরপর এবার উত্তরবঙ্গের সফর বাতিল করলেন অমিত শাহ।

মূলত কলকাতা পুরসভার ভোটে আশাতীত ফল হয়নি বঙ্গ বিজেপির। তাই নেতাদের মধ্যে এক ধরণের ক্ষোভ ও হতাশা তৈরি হয়েছে। তাছাড়া দলীয় অন্তর্দ্বন্দ্ব চরম আকার ধারণ করেছে গেরুয়া শিবিরে। তা মীমাংসা করতে কেন্দ্রীয় নেতৃত্বদের রাজ্যে আগমন বলে মনে করা হচ্ছিল। তবে এবার দুই কেন্দ্রীয় নেতৃত্বের রাজ্যের সফর বাতিল হওয়ায় আবারো বিপর্যয়ের মুখে পড়ল বঙ্গ পদ্ম শিবির।

ওদিকে, ২২ তারিখ রাজ্যের ৪ পুরনিগমের যথা বিধাননগর, চন্দননগর, আসানসোল ও শিলিগুড়ির ভোট হবে কিনা বিষয়টি বর্তমানে আদালতের বিচারাধীন। রাজ্য নির্বাচন কমিশনে অবস্থান নিয়ে হলফনামা পেশের নির্দেশ দিয়েছে হাই কোর্ট। আগামী সোমবার জমা দিতে হবে সেই হলফনামা। তারপরের দিন অর্থাৎ মঙ্গলবার মামলার পরবর্তী শুনানি।