Assaduddin Owaisi: ‘শাহজাহান তাজমহল বানিয়ে ভুল করেছে…’, বিস্ফোরক মন্তব্য ওয়েইসির

70
'শাহজাহান তাজমহল বানিয়ে ভুল করেছে...', বিস্ফোরক মন্তব্য ওয়েইসির

মহানগর ডেস্ক: জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে মোদি সরকারের (Modi Government) দিকেই আঙুল তুলেছেন বিরোধীরা। প্রসঙ্গে এআইএমআইএম প্রধান বলেছেন, “মুসলিমরাই আজ দেশে মুদ্রাস্ফীতি ও বেকারত্বের প্রধান কারণ। শাহজাহান যদি তাজমহল না বানাতেন, তাহলে দেশে পেট্রোলের দাম প্রতি লিটারে ৪০ টাকা হতো”। এদিন একপ্রকার চাঁচাছোলা ভাষায় কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করেছেন ওয়েইসি (Asaduddin Owaisi)। যার পরই শোরগোল পরে গিয়েছে রাজনৈতিক মহলে।

একটি জনসভায় বক্তব্য রাখতে গিয়ে এআইএমআইএম প্রধান বলেছেন, ‘দেশের সমস্ত সমস্যার জন্য দায়ী মুসলমানরা। বিজেপি এমনটাই দাবী করে থাকেন’। তাঁর বক্তব্য, ‘প্রধানমন্ত্রী এখন এক চোখে মুঘল এবং অন্য চোখে পাকিস্তান দেখছেন। দেশের যুবকরা বেকার, মুদ্রাস্ফীতি বাড়ছে, ডিজেল প্রতি লিটারে ১০০ টাকায় বিক্রি হচ্ছে। সেইসবের জন্য ঔরঙ্গজেব দায়ী, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নন। সম্রাট আকবর দায়ী বেকারত্বের জন্য। পেট্রোল যে এত দামে বিক্রি হচ্ছে, তার কারণ তাজমহল’। সোশ্যাল মিডিয়ায় মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায় ওয়েইসির মন্তব্য।

হায়দরাবাদের সাংসদের কথায়, ‘শাহজাহান তাজমহল তৈরি না করলে আজ পেট্রোল ৪০ টাকায় বিক্রি হতো। আমি মেনে নিচ্ছি, শাহজাহান তাজমহল এবং লালকেল্লা তৈরি করে ভুল করেছেন। সেই টাকাটা আপনার জন্য জমানো উচিত ছিল। তিনি জানতেন না, ২০১৪ সালে মোদিজী আসতে চলেছেন’। প্রসঙ্গে ক্ষোভ প্রকাশ করে তিনি প্রশ্ন করেন, শুধু মুঘলরাই কী ভারত শাসন করেছে? চন্দ্রগুপ্ত মৌর্য নয়? অশোক নয়? কিন্তু বিজেপি শুধু মুঘলকেই দেখতে পায়।

অন্যদিকে গ্যাসের দাম বাড়লে কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছেন বিরোধীরা। হিসাব অনুযায়ী ২০২১-এর ১ জুলাই থেকে এখনও পর্যন্ত ২৪৪ টাকা দাম বেড়েছে রান্নার গ্যাসে। এই এক বছরে এই নিয়ে ৮ বার দাম বাড়ানো হয়েছে। লাগাতার জ্বালানি গ্যাসের মূল্য বৃদ্ধি নিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক টুইটারে কিছু ছবি পোস্ট করেছেন। যেখানে রান্নার গ্যাসের দাম বাড়ার কিছু খবর রয়েছে। তিনি লিখেছেন, “নতুন ভারতের আরও একটি দিন”। পাশাপাশি কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী টুইট করে বলেন, ‘ময়দা, পনিরের মতো খাদ্য সামগ্রীতে ৫ শতাংশ জিএসটি-র চাপানোর পর এবার গ্যাসের দাম ৫০ টাকা বৃদ্ধি। সাধারণ মানুষের কোমর ভেঙে দিচ্ছে মোদি সরকার’। মূলত জ্বালানির দাম বৃদ্ধি নিয়ে মোদি নেতৃত্বাধীন সরকারকে দুষেছেন বিরোধী দলগুলি।