Home Entertainment Shahrukh Khan : চরিত্র বদলায় গল্প বদলায়, বদলায় না স্টারডাম… শুভ জন্মদিন কিং খান

Shahrukh Khan : চরিত্র বদলায় গল্প বদলায়, বদলায় না স্টারডাম… শুভ জন্মদিন কিং খান

by Oindrila Chakraborty

মহানগর ডেস্ক : শাহরুখ খান তিনি নিজেও জানেন তার নামটাই কেবল যথেষ্ট। হিরো হিসেবে ছবির কথা বাদ দিলাম, ক্যামিও হিসেবেও তিনি যদি কোন ছবিতে কয়েক সেকেন্ডের মুখ দেখান শুধু সেটা দেখার জন্যই আস্ত একটা ছবি গোটা দেখে ফেলেন তার ভক্তরা। যাকে প্রায় ভগবানের আসনে বসিয়েছেন তার অনুগামীরা। আজ সেই ভক্তের ভগবানের জন্মদিন। দেখতে দেখতে ৫৭ বছরে পা দিতেন শাহরুখ খান। কিন্তু বয়স বাড়লেও যৌবন যেন সেই আঠারোতেই আটকে রয়েছে।

স্বাভাবিকভাবেই কিং খানের জন্মদিনের আগের দিন রাত্রি থেকে আর বাড়ির সামনে ঢল নেমেছিল ভক্তদের। অসংখ্য অগণিত ভক্ত রাতের আঁধারে অপেক্ষা করেছিলেন তার দেখা পাবার জন্য। তবে নিরাশ করেননি তিনি। ছোট ছেলে আব্রাহামকে নিয়ে ডক্টরের ইচ্ছা পূরণ করতে এসেছিলেন রাতের আধারে। চিরচেনা সিগনেচার স্টাইলে কালো গেটের ওপর দাঁড়িয়ে হাত নেড়েছিলেন ভক্তদের জন্য। তবে এখানেই শেষ নয়, ভক্তদের আগেই জানিয়েছিলেন তার জন্মদিনের দিনেই সামনে আসবে পাঠান ছবির ঝলক। যার কারণে ভক্তদের উন্মাদনা আরও কিছুটা উসকে গিয়েছে।

রাজু বান গ্যায়া জেন্টলম্যান দিয়ে বলিউডে পা রাখা। যদিও এর আগে ফৌজি নামক এক ধারাবাহিক অভিনয় করেছিলেন তিনি। রোমান্টিক হিরো হিসেবে রাজু সেদিন থেকেই জিতে গিয়েছে। জিতে চলেছেন তিনি আজও, অবিরাম। তার দিলবালে দুলহানিয়া লে জায়েঙ্গে আজও চলে মারাঠা মন্দিরে। নতুন মুক্তি পাওয়া ছবি এবং শাহরুখের পুরনো কোন ছবি যদি এক হলে চালানো হয় তাহলে নিশ্চিতভাবে সবাই ভিড় জমাবেন কিং খানের ছবি দেখতে। এতটাই তার পপুলারিটি। একেই হয়তো বলে আসল স্টারডাম।

বলিউডে বীর-জারা, কাল হো না হো, মহব্বতের মতো ভিন্ন ধরনের ছবি উঠে এসেছে তার হাত ধরেই। তাইতো তিনি কিং অফ রোমান্স। সত্যিই তিনি কিং। অভিনয় জগতেই হোক কিংবা সামাজিক মাধ্যমে। বলিউডের সবথেকে বেশি ফ্যান ফলোয়িং কোন অভিনেতার যদি হয়ে থাকে তাহলে সেটা অবশ্যই শাহরুখ। এমনকি অমিতাভ বচ্চনের থেকেও বেশি। শুধু তাই নয় দেশের গণ্ডি পেরিয়ে তার খ্যাতি তার ভক্ত সংখ্যা ছড়িয়ে রয়েছে গোটা বিশ্বে।

You may also like