কিছুই স্পষ্ট নয়! চিনা অ্যাপ নিয়ে দ্বিধায় শত্রুঘ্ন, প্রশ্ন ছুড়লেন মোদীর দিকে

6

মহানগর ওয়েবডেস্ক: লাদাখ সীমান্তে ভারত এবং চীনের সংঘর্ষের পরেই গোটা দেশজুড়ে চীনা পণ্য নিষিদ্ধ করার আওয়াজ উঠেছে। সকলেই চাইছেন চীনা পণ্য সহ বিভিন্ন দ্রব্য এবং চীনা অ্যাপ বর্জন করতে। কিন্তু এই প্রসঙ্গে কিছুটা দ্বিধাগ্রস্ত অভিনেতা তথা নেতা শত্রুঘ্ন সিনহা। কিছুদিন ধরেই চীনা অ্যাপ বর্জন করার আওয়াজ উঠছে দেশজুড়ে। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন পোস্টে একাধিক চাইনিজ অ্যাপের ছবি দিয়ে বলা হচ্ছে তা নিষিদ্ধ করা হলো। যদিও প্রকৃতপক্ষে তেমন কিছুই হয়নি বলে বুঝেছেন শত্রুঘ্ন। সেই প্রেক্ষিতেই সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে প্রশ্ন করলেন তিনি।

টুইটারে প্রধানমন্ত্রীকে ট্যাগ করে শত্রুঘ্নের বক্তব্য, ‘কিছু স্পষ্ট এখনো হয়নি। কিছু সোশ্যাল মিডিয়ার পোস্ট বলছে বিভিন্ন চিনা অ্যাপ ভারত থেকে নিষিদ্ধ। এমনকি সরকারিভাবে এন আই সি নোটিশ জারী করার ছবিও দেখা দিচ্ছে সোশ্যাল মিডিয়ায়। কিন্তু পিআইবি বলছে সরকারিভাবে এমন কোন নির্দেশিকা জারি করা হয়নি। ভারত এবং চীনের সংঘর্ষের মধ্যেই এই সমস্ত পোস্ট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।’ 

 

তিনি আরো জানান, ‘এই বিষয়টি অত্যন্ত অস্পষ্ট এবং দিধা তৈরি করছে। আশা করি এই প্রেক্ষিতে যথাযথ ব্যবস্থা খুব শীঘ্রই নেওয়া হবে।’ এক্ষেত্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হস্তক্ষেপ করতে অনুরোধ করেন শত্রুঘ্ন সিনহা।