‘হনুমান চালিশা পাকিস্তানে গিয়ে পড়ব?’ বিস্ফোরক মন্তব্য দেবেন্দ্র ফড়নবিশের

88

মহানগর ডেস্ক: মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বাড়ি মাতোশ্রী’র বাইরে হনুমান চালিশা পাঠ করার হুঁশিয়ারি দিয়েছিলেন রানা দম্পতি। যার পর তাদেরকে গ্রেফতার করা হয়। এর পরিপ্রেক্ষিতে বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবিশ তোপ দাগেন রাজ্য সরকারের দিকে। অভিযোগ করেন, পুলিশের অপব্যবহার করছে সরকার। তাঁর বক্তব্য, রাজনৈতিক বিরোধীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।

এদিন উদ্ধব ঠাকরে সরকারকে ‘অসহিষ্ণু’ বলে উল্লেখ করেছেন বিজেপি নেতা। তাঁর দাবি, ‘রানা দম্পতি শুধু ‘হনুমান চালিশা’ পাঠ করতে চেয়েছিলেন। তারা বলেন নি, বাসার সামনে বিক্ষোভ করবেন। তাহলে ‘হনুমান চালিশা’ কোথায় পড়তে হবে! পাকিস্তানে?’ বিগত বেশ কয়েকদিন ধরে মসজিদ থেকে লাউডস্পিকার সরানো আর হনুমান চালিশা পাঠ নিয়ে বিতর্ক দানা বেঁধেছে মহারাষ্ট্রে। জল গড়িয়েছে অনেক দূর। এদিন তাই নিয়ে মুখ খুলেছেন দেবেন্দ্র ফড়নবিশ।

তিনি জানতে চান, হনুমান চালিশা পাঠ করা কোন দেশ বিরোধী কাজ কি না? বলেন, “যদি এমন হয় তাহলে আমরাও হনুমান চালিশা পাঠ করব‌। সরকারের উচিত আমাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ আনা”। তাঁর বক্তব্য, সাংসদ-বিধায়ক দম্পতিকে মুম্বই পুলিশ গ্রেফতার করার পর, জেলে থাকাকালীন অত্যাচার করেছে। তাদের সঙ্গে দুর্ব্যবহার করা হয়েছে। এদিন এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে বিজেপি নেতা কিরীট সোমাইয়াকে নিয়েও কথা বলেছেন তিনি। বলেন, পুলিশের সামনেই তাঁকে আক্রমণ করা হয়েছিল। তিনি বলেন, “আমাদের এখন লড়াই ছাড়া কোনও বিকল্প নেই। আমরা পিছপা হব না। আমরা ভীত নই”।