Firhad Hakim: চাকরি নেই একথা বলেননি শোভন দেব: ফিরহাদ হাকিম

117
চাকরি নেই একথা বলেননি শোভন দেব: ফিরহাদ হাকিম

মহানগর ডেস্ক: রাজ্যের বেকার অবস্থা নিয়ে শনিবার একটি সভা মঞ্চ থেকে বিস্ফোরক মন্তব্য করেছিলেন রাজ্যের কৃষি মন্ত্রী শোভন দেব চট্টোপাধ্যায় (Sovondeb Chatterjee)। তাঁর সেই মন্তব্য নিয়েই গোটা বঙ্গ রাজনীতিকে তোলপাড় শুরু হয়ে যায়। কিন্তু তাঁর মন্তব্য যদি সঠিকভাবে শোনা যায় তাহলে সেখানে তিনি একদিকে যেমন রাজ্যের শিক্ষিত বেকারদের কথা তুলে ধরেছেন, ঠিক তেমনি কোন কোন পথে গেলে চাকরি পাওয়া যাবে তার কথাও বাতলে দিয়েছিলেন। কিন্তু রাজ্যের বিরোধীপক্ষ তার ‘শিক্ষিত বেকারে’র কথাটিকেই তুলে ধরে রাজ্য সরকারকে তুলোধোনা করতে শুরু করেছে। ইতিমধ্যেই টুইট করে কটাক্ষ করেছেন বর্ষিয়ান বিজেপি নেতা তথাগত রায়। এবার সেই বিষয় নিয়ে মুখ খুললেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

আরও পড়ুন: ‘সকল ধর্মকে সম্মান করে বিজেপি’, বিবৃতিতে দাবি গেরুয়া শিবিরের

ফিরহাদ হাকিম জানিয়েছেন, আমি পাশে ছিলাম। শোভনদেব চট্টোপাধ্যায় বলেছেন জেনারেল এডুকেশনে চাকরিবাকরি…. যেমন ধরুন আপনি যদি এমএ পড়েন তাহলে তার সাথে বিএড-ডিএলএড পড়তে হবে। তাহলে চাকরির সুবিধা আছে। চাকরি নেই একথা কখনও শোভনদেব চট্টোপাধ্যায় বলেননি।

আরও পড়ুন: ‘কেকে’র মৃত্যুতে পুলিশ-প্রশাসনকে দোষারোপ করা উচিত নয়’, মত সাংসদ দেবের

শনিবার শোভন দেব চট্টোপাধ্যায় জানিয়েছিলেন, এই যে ১২ লক্ষ ছেলে পরীক্ষা দিয়েছে। এর মধ্যে ৮৬ শতাংশ পাশ করেছে। এরা কিন্তু শিক্ষিত বেকার তৈরি হয়ে গেল। এখন গ্র্যাজুয়েশন, মাস্টার ডিগ্রি করে আর চাকরি পাওয়া যায় না। রোজ আমি যখন সাধারণ মানুষের সঙ্গে কথা বলি তখন ১০ জনের মধ্যে অন্তত ৫ জন আমাকে চাকরি দেওয়ার অনুরোধ করেন। কোনও কোনও সংখ্যাটা এর থেকে বেশিও হয়। কী পাশ করলে মানুষ চাকরি পাবেন সেটা জানা দরকার।