Suvendu Adhikari: নবান্নের লোকায়ুক্ত নিয়োগ বৈঠকে উপস্থিত হলেন না শুভেন্দু অধিকারী

293
Suvendu Adhikari: নবান্নের লোকায়ুক্ত নিয়োগ বৈঠকে উপস্থিত হলেন না শুভেন্দু অধিকারী

মহানগর ডেস্ক: সোমবার দুপুরে নবান্নে আমন্ত্রণ জানানো হয়েছিল শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari)। রাজ্যের স্বরাষ্ট্র সচিব শুভেন্দু অধিকারী অর্থাৎ রাজ্যের বিরোধী দলনেতাকে আমন্ত্রণ জানিয়েছিলেন। কিন্তু তখন থেকেই শুভেন্দু অধিকারীর নবান্নে যাওয়া নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিল। নবান্নের লোকায়ুক্ত নিয়োগ নিয়ে বৈঠক ডাকা হয়েছিল। আর সেখানেই ডাক পড়েছিল শুভেন্দু অধিকারীর।

বর্তমানে জানা যাচ্ছে শুভেন্দু অধিকারী টুইট করে জানিয়ে দিয়েছেন, তিনি সেই বৈঠকে যোগ দিচ্ছেন না। রাজ্যের বিরোধী দলনেতা টুইট করে তার সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন। তাঁর অভিযোগ, এই বিষয়ে রাজ্য সরকারের সহযোগিতা তিনি পাননি। লোকায়ুক্ত নিয়োগে রাজ্যপালের পরামর্শও মানেননি রাজ্য সরকার। তাই তিনি এই বৈঠকে যোগ দেবেন না। এই প্রসঙ্গে আরও একটি টুইট তিনি করেছেন, যেখানে তিনি বলেছেন রাজ্যপাল কিছু পরামর্শ দিয়েছিল যেগুলো রাজ্য সরকার মেনে নেয়নি। এবং নিয়ম অনুযায়ী কোন কাজই করেনা রাজ্য সরকার। এমনকি রাজ্যপালের নির্দেশ অনুযায়ী কিছু তথ্য সদস্যদের কাছে দেওয়ার কথা ছিল। যা রাজ্য সরকার করেনি।

আরও পড়ুন: NEC চেয়ারম্যানের সঙ্গে বৈঠক মোদির, শিল্প উন্নয়ন নিয়ে আলোচনা দুই পক্ষের মধ্যে

তিনি আরও বলেছেন, পশ্চিমবঙ্গ মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ও সদস্য সহ লোকায়ুক্ত এবং রাজ্যের তথ্য কমিশনার নিয়োগ নিয়ে আজকের নবান্নের বৈঠকে উপস্থিত থাকবো না। রাজ্য সরকারের অসহযোগিতা ও রাজ্যপালের নির্দেশে অমান্যের প্রতিবাদ।

অসহযোগিতার মাঝে দাঁড়িয়েই শুভেন্দু অধিকারী আজকের এই বৈঠকে উপস্থিত হননি। কিন্তু অনেক আগে থেকেই বঙ্গ রাজনৈতিক মহলে জল্পনা উঠেছিল আদৌ আজকের লোকায়ুক্ত নিয়োগ বৈঠকে উপস্থিত হবেন কিনা শুভেন্দু অধিকারী! আর সেই জল্পনাই বাস্তবে পরিণত করলেন বিরোধী দলনেতা। টুইট করে তিনি নবান্নের বৈঠক এ উপস্থিত না থাকার কথা জানিয়ে দিয়েছেন। এই ধরনের একটি বৈঠক আগেও ডাকা হয়েছিল। যেখানে উপস্থিত হননি বিরোধী দলনেতা। একইভাবে আজকের বৈঠকেও তিনি উপস্থিত হননি। কেন তিনি উপস্থিত হননি তার স্বপক্ষে যুক্তি দিয়ে তিনি টুইট করেছেন।

আরও পড়ুন: এসএসসি ভবনের ইন্টারনেট বিচ্ছিন্ন করল CBI, সিল হল একাধিক ঘরসহ কম্পিউটার রুম