দলীয় অসন্তোষ নিয়ে ক্ষুব্ধ শুভেন্দু, সাংবাদিকদের প্রশ্নে হারালেন মেজাজ

5

মহানগর ডেস্ক: বিজেপির অন্দরে ধরেছে ভাঙন। যার ফলে একের পর এক নেতা বিধায়করা ত্যাগ করছেন হোয়াটসঅ্যাপ গ্রুপ। এর ফলে বেজায় সমস্যার মুখে পড়েছেন দলীয় নেতারা। যদিও দলের তরফ থেকে এই সমস্যা সমাধানের দায়িত্ব দেওয়া হয়েছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কাঁধে। পরিস্থিতিতে এদিন সাংবাদিকরা তাঁকে হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে লেফট হওয়ার বিষয়ে প্রশ্ন করলে উনি যথারীতি মেজাজ হারান। যা ভালো চোখে দেখছে না রাজনৈতিক মহল। কানাঘুষো শোনা যাচ্ছে, সংগঠন শক্তিশালী করার পরিবর্তে দলের এই ভাঙন চিন্তায় ফেলেছে গেরুয়া শিবিরকে।

মঙ্গলবার সংবাদমাধ্যমের তরফ থেকে শুভেন্দু অধিকারীকে জিজ্ঞেস করা হয়েছিল, দলের কর্মীদের মধ্যে কেন এই ধরনের অসন্তোষ? এই সমস্যা সমাধানের জন্য কি কি পদক্ষেপ গ্রহণ করছে দল? যা শুনে রীতিমতো ক্ষিপ্ত হয়ে যান শুভেন্দু অধিকারী। তিনি কোনও রকম মন্তব্য করেনি এই বিষয়। উল্টে মেজাজ হারিয়ে বলেন, ‘এটা দলের বিষয় দল বুঝে নেবে। আপনাদের কেন বলতে যাব! এটা জানা আপনাদের বিষয় নয়।’

বিরোধী দলনেতার মুখ থেকে এমন মন্তব্য বিশেষজ্ঞদের দাবি, সময়ের সঙ্গে সঙ্গে দলের অন্দরের এই ভরাডুবিতে বিচলিত হয়ে রয়েছেন বিজেপি নেতৃত্ব। যার ফলে গেরুয়া শিবিরের নেতারা নিজেদের সংযত রাখতে পারছেন না। যার জেরেই মেজাজ হারাচ্ছেন।

দলের এই হোয়াটসঅ্যাপ গ্রুপ লেফট করার বিষয়টি প্রথম শুরু করেছিলেন সায়ন্তন বসু। তারপরই একে একে নিজেদের ক্ষোভ নিয়ে লেফট করতে শুরু করেন অন্যান্য নেতারাও। যদিও জানা যাচ্ছে, শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠকে বসার পর নেতাদের মন ভোলানো সম্ভব হয়েছে। তাঁরা আবার খুব শীঘ্রই গ্রুপ জয়েন্ট করবেন।