হাতে কৌটো নিয়ে ‘ভিক্ষা’ করছে শুভেন্দু-সুকান্তরা, ‘কোটি টাকার সম্পত্তির মালিকদের পথে নেমে ভিক্ষাবৃত্তি!’ কটাক্ষ সাংসদ মহুয়ার

131

মহানগর ডেস্ক: বাংলার একুশের বিধানসভায় ভোট পরবর্তী হিংসায় প্রাণ হারিয়েছিলেন বহু বিজেপি কর্মী-সমর্থকরা। বাড়ির সন্তানকে হারিয়ে ছিলেন মায়েরা। এবার সেই সন্তানহারা পরিবারদের সাহায্যের জন্য ভিক্ষা চাইতে পথে নেমেছিলেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিন সকাল সকাল বিজেপির এই ভিক্ষাবৃত্তিকে কটাক্ষ করলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র।

বৃহস্পতিবার সকালে সাংসদ মহুয়া মৈত্র, সুকান্ত মজুমদার এবং শুভেন্দু অধিকারীর একটি করে ছবি পোস্ট করে টুইটারে লেখেন, “সকাল সকাল একটি মজার বিষয় দেখুন, বিজেপির মোট সম্পত্তির পরিমাণ ৪৮৪৭ কোটি টাকা। সমস্ত রাজনৈতিক দলের যা সম্পত্তি রয়েছে তার থেকে অনেক বেশি। কর্পোরেট চাঁদার ৭৮ শতাংশই বিজেপি পেয়েছে। উনিশের লোকসভা ভোটে বিজেপি খরচ করেছিল ২৭ হাজার কোটি টাকা। আর সেই বিজেপিরই বঙ্গ নেতারা কিনা কর্মীদের পরিবারকে সাহায্য করার জন্য রাস্তায় নেমে ভিক্ষা করছে!” তবে মহুয়া বিজেপির এই সম্পত্তির তথ্য কোথা থেকে পেয়েছেন তা তিনি জানাননি।

মৃত কর্মী সমর্থকদের সাহায্যের দাবিতে হাতে একটি বাক্স নিয়ে পথে নেমে ছিলেন বঙ্গ বিজেপির প্রথম সারির নেতারা। সেই বাক্সের গায়ে লেখা ছিল, ‘শহিদ সম্মাননিধি।’ সেই বাক্সের মধ্যে প্রত্যেক পথ চলতি মানুষদের নিজের মতো করে সাহায্য করার দাবি জানিয়েছিলেন সুকান্ত-শুভেন্দুরা। যে দলের এত সম্পত্তি সেই দলের এই ভিক্ষাবৃত্তিকে রীতিমতো হাসির খোরাক তৈরি করেছেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র।

প্রসঙ্গত, উনিশের লোকসভা নির্বাচনের পর সার্ভে রিপোর্টে দেখা গিয়েছিল, প্রতিটি নির্বাচন কেন্দ্র কিছু ১০০ কোটি টাকা খরচ করেছিল বিজেপি। নির্বাচনে মোট খরচ করা টাকার ৪৫ শতাংশ ছিল শাসক দলের।