Navjot Singh Sidhu: সিধুর পরিচয় এখন কয়েদি নম্বর ২৪১৩৮৩! প্রথম দিনেই জেলের খাবার খেলেন না কংগ্রেস নেতা

76
Navjot Singh Sidhu: সিধুর পরিচয় এখন কয়েদি নম্বর ২৪১৩৮৩! প্রথম দিনেই জেলের খাবার খেলেন না কংগ্রেস নেতা

মহানগর ডেস্ক: খেলোয়াড়, রাজনৈতিক নেতা হিসেবে জীবন যাপনের পর এবার কয়েদি হিসেবে জেলের জীবন শুরু সিধু-র (Navjot Singh Sidhu)। ৩৪ বছর পুরনো মামলায় এক বছরের জন্য জেল হয়েছে কংগ্রেস নেতার। আজ সেই সাজার প্রথম দিন। আর শুরুতেই জেলের খাবার খেতে অস্বীকার করে দিলেন তিনি। সূত্র অনুযায়ী, ১০ বারাকে তাঁকে রাখা হবে। তাঁর সঙ্গে থাকবেন আরও বেশ কয়েকজন।

জানা গিয়েছে, কংগ্রেস নেতাকে জেলে ঘুমোতে হবে সিমেন্টের তৈরি বিছানায়। এদিকে জেলে ঢোকার সঙ্গে সঙ্গেই তাঁকে চারটি কুর্তা আর পাজামা দেওয়া হয়েছে। সেইসঙ্গে রয়েছে, দু’টি পাগড়ি, একটি কম্বল, দু’টি তোয়ালে, একটি মশারি, খাতা-পেন, এক জোড়া জুতো, দু’টো বিছানার চাদর, বালিশের কভার ও তিনটি অন্তর্বাস। সেইসঙ্গে তাঁর সেলে রাখা হয়েছে একটি ছোটো আলমারি ও চেয়ার-টেবিল।

Navjot Singh Sidhu: সিধুর পরিচয় এখন কয়েদি নম্বর ২৪১৩৮৩! প্রথম দিনই জেনের খাবার খেলেন না কংগ্রেস নেতা

সাজার প্রথমদিন নিয়ম মেনে তাঁকে ঘুম থেকে ভোর সাড়ে পাঁচটায় উঠতে হয়েছে। অন্য কয়েদিদের সঙ্গে সকাল ৭টায় চা-বিস্কুট খেয়েছেন এবং তারপর তাঁকে ছটি রুটি, ডাল, সবজি দেয়া হয়েছে। কিন্তু জানা গিয়েছে সেই খাবার মুখে তোলেননি তিনি। পরিবর্তে খেয়েছেন স্যালাড আর ফল। তাঁর আইনজীবীর কথায়, লিভারের সমস্যার জন্য তাঁকে গমের তৈরি খাবার খেতে নিষেধ করেছেন চিকিৎসকরা। সেই কারণে জেলের খাবার খেতে চাননি তিনি।

আরও পড়ুন: ‘ রাহুল গান্ধী একজন নন – প্লেয়িং ক্যাপ্টেন’, কটাক্ষ রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রীর

জেলের নিয়ম অনুযায়ী, সন্ধ্যে সাড়ে পাঁচটা পর্যন্ত সেখানে কাজ করতে হবে। ৬টার মধ্যে খেয়ে ৭টায় নিজের সেলে ঢুকে পড়তে হবে। তবে আপাতত তিন মাস কাজের জন্য কোনও পারিশ্রমিক পাবেননা পঞ্জাবের প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি নভজ্যোৎ সিং সিধু। বিনা পারিশ্রমিকে ৮ ঘণ্টা ধরে কাজ করতে হবে তাঁকে।

উল্লেখ্য, ১৯৮৮-র ২৭ ডিসেম্বর পাটিয়ালার রাস্তায় গাড়ি পার্কিংকে কেন্দ্র করে গুরুনাম সিং নামে এক ব্যক্তির মাথায় আঘাত করেছিলেন তিনি। যার পরই সেই ব্যক্তি মারা যান এবং নেতার বিরুদ্ধে খুনের মামলা দায়ের হয়। যাতে তাঁকে এক বছরের জেলের সাজা শুনিয়েছে সুপ্রিম কোর্ট। এরপর শুক্রবার পাটিয়ালা আদালতে আত্মসমর্পণ করেছেন ২৪১৩৮৩ নম্বর কয়েদি।