Tokyo Paralympics-এর যাত্রায় আরও একটি পদক যোগ করলেন শুটার Singhraj Adana

40
Bengali news
শুটার সিংহরাজ আদানা

মহানগর ডেস্কঃ প্যারা অলিম্পিকের আসর থেকে এখনও পর্যন্ত ভারত সাতটি পদক পেয়েছিল। সেই তালিকায় আরও একটি পদক যোগ করে দিলেন শুটার সিংহরাজ আদানা। মঙ্গলবার শুটিং-এর ফাইনালে ব্রোঞ্জ পদক জিতেছেন আদানা।

 

তিনি পুরুষদের পি-১ বিভাগে ১০ মিটার এয়ার পিস্তল এসএইচ-১ ইভেন্টে খেলতে নেমেছিলেন এবং সেখানে ২১৬.৮ পয়েন্ট পেয়ে ব্রোঞ্জ জয় করে নিয়েছেন। এর আগে কোয়ালিফিকেশন রাউন্ডে সেরা আট থেকে ছয় জনের তালিকায় নাম তোলেন আদানা। এবং ফাইনালে সেরা ছয় থেকে তৃতীয় স্থান দখল করেন তিনি।

 

এই খেলায় চিনের দুই প্রতিনিধি সোনা ও রূপো জিতে বাজিমাত করেছেন। চাও ইং ২৩৭.৯ পয়েন্ট সংগ্রহ করে প্রথম হয়েছেন এবং হুয়াং ঝিং ২৩৭.৫ পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থান দখল করেছেন।

 

এসএইচ-১ ক্যাটাগোরিতে সাধারণত ক্রীড়াবিদদের একটি হাত দুর্বল বা হাতের অনুপস্থিতি, পায়ের দুর্বলতা কিংবা পা না থাকা এবং স্পাইনাল কর্ডের সমস্যা গুলি থাকে। তাই কিছু প্রতিনিধি বসে আবার কেউ দাঁড়িয়ে খেলার প্রদর্শন করে থাকেন।

 

মঙ্গলবার দিনের শুরুতে রুবিনা শুটিং ইভেন্টে সপ্তম স্থানে তাঁর প্যারা অলিম্পিকের যাত্রা শেষ করেন বলে জানা যায়। তিনি সংগ্রহ করতে পেরেছেন ১২৮.১ পয়েন্ট।

 

Tags: Bengali news, Latest news in bengali, Current news in bengali, Sports news, Tokyo Paralympics news, Singhraj Adana