ত্বকের সমস্যার একটাই সমাধান, জানেন সেই ম্যাজিক উপাদানটি কি?

67

ডেস্ক: বয়স যতটা নয় বাড়ছে, তার থেকে বেশি বাড়ছে আমাদের ত্বকের সমস্যা। ত্বকে যেন কোনও জেল্লাই নেই, সব হারিয়ে গেছে। জেল্লার বদলে স্কিনে দেখা দিচ্ছে কালো ছোপ, দাগ, ট্যানিং, ব্রণ, বলিরেখা আরও কত কিছু। এই সব সমস্যায় আমাদের স্কিন যেন টায়ার্ড হয়ে গিয়েছে। এই সমস্যাগুলিকে দূর করতে, না জানি কত টাকা আমরা খরচ করি পার্লারে কিন্তু কোনও লাভ হয় নি তাতে। কত নামী দামি প্রোডাক্ট বাজারে আছে, তা আমরা সবাই ব্যবহারও করি, কিন্তু তাতে কি আপনারা লাভ পেয়েছেন? তাই আজ আমি আপনাদের এমন একটি উপাদানের কথা বলব যা ব্যবহারে আপনি হয়তো এইসব সমস্যা থেকে নিস্তার পেতে পারেন। সেই ম্যাজিক উপাদানটির নাম হল ভিটামিন E।

১) আপনার কি ড্রাই স্কিন? তাহলে আপনি ভিটামিন E ব্যবহার করতে পারেন। আপনার ত্বক থেকে ড্রাইনেসকে দূর করতে সাহায্য করবে।

২) আপনার স্কিন কি ফেটে যায়? রক্তও পড়ে? এই সমস্যাকে অবহেলা করেবেন না। রোজ রাতে শোওয়ার আগে ভিটামিন E ওয়েল ও গ্লিসারিন মুখে মেখে শুতে যান, দেখবেন চামড়া ফাটার সমস্যা আর থাকবে না।

৩) ডার্ক সারকেলস-এর সমস্যায় ভুগছেন? একটি পাত্রে ২ টো ভিটামিন E ওয়েল নিন আর তারে ১ চামচ অ্যালোভেরা জেল দিন। দুটো জিনিসকে ভাল করে মিশিয়ে চোখের নীচে লাগান। এক সপ্তাহ ব্যবহার করুন, ফল পাবেন।

৪) বলিরেখা কমাতেও এর কোনও জবাব নেই। আপনি আপনার পচ্ছন্দের যে কোনও অ্যান্টিএজিং ক্রিম নিন আর তাতে ৪ ড্রপস ভিটামিন ওয়েল মেশান। এরপর তা মুখে মেখে নিন।

৫) ভিটামিন ওয়েল কিন্তু সূর্যরশ্মির হাত থেকেও বাচায়। আপনার সানস্কিনের সঙ্গে তা মেশান এবং রাস্তায় বেরোনোর আগে তা মুখে মেখে নিন।

৬) ভিটামিন ওয়েলকে আপনি মাস্ক হিসেবে ব্যবহার করতে পারেন।

৭) ব্রণ দূর করতে এর কোনও জবাব নেই।

8) ঠোঁট ফেটে গেলে ভিটামিন E ওয়েল ব্যবহার করুন।