Rajiv Gandhi: বীর ভূমিতে রাজীব গান্ধীকে শ্রদ্ধা সনিয়া-প্রিয়াঙ্কার, বাবার মৃত্যুবার্ষিকীতে আবেগে ভাসলেন ছেলে রাহুল

70
Rajiv Gandhi: বীর ভূমিতে রাজীব গান্ধীকে শ্রদ্ধা সনিয়া-প্রিয়াঙ্কার, বাবার মৃত্যুবার্ষিকীতে আবেগে ভাসলেন ছেলে রাহুল

মহানগর ডেস্ক: মেয়ে প্রিয়াঙ্কা এবং দলের অন্যান্য নেতাদের সঙ্গে শনিবার প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী-র (Rajiv Gandhi) ৩১ তম মৃত্যুবার্ষিকীতে দিল্লির বীর ভূমিতে শ্রদ্ধা নিবেদন করেছেন সনিয়া গান্ধী (Sonia Gandhi)। আজ ২১ মে, প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর ৩১তম মৃত্যুবার্ষিকী। ‌এখনও পর্যন্ত তিনি দেশের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী। মা ইন্দিরা গান্ধীর (Indira Gandhi) হত্যার পর ৪০ বছর বয়সে দেশের দায়িত্বভার নিজের কাঁধে তুলে নেন। এরপর ১৯৯১-এর ২১ মে তামিলনাড়ুর শ্রীপেরামবুদুরে নির্বাচনী প্রচারে গিয়ে এলটিটিই জঙ্গির আত্মঘাতী বোমা বিস্ফোরণে মারা যান তিনি। এদিন তাঁকে শ্রদ্ধা জানাতে বীর ভূমিতে তাঁর সমাধি স্থলে উপস্থিত হন স্ত্রী তথা কংগ্রেসের অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট সনিয়া গান্ধী।

একইসঙ্গে এদিন বীর ভূমিতে প্রাক্তন প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানিয়েছেন কংগ্রেস নেতা পি চিদাম্বরম এবং শচীন পাইলট। অন্যদিকে বাবার মৃত্যুবার্ষিকীতে রাহুল গান্ধী টুইটারে লেখেন, ‘আমার বাবা একজন দূরদর্শী নেতা ছিলেন। যার নীতি আধুনিক ভারত গঠনে সাহায্য করেছিল’।

আরও পড়ুন: ম্যারাথন জিজ্ঞাসাবাদের পরও ফিরল না স্বস্তি, ফের CBI তলব পরেশ অধিকারীকে

ছেলের কথায়, ‘তিনি একজন সহানুভূতিশীল এবং দয়ালু মানুষ ছিলেন। আমার এবং প্রিয়াঙ্কার জন্য একজন চমৎকার বাবা ছিলেন। আমি তাঁকে খুব মিস করি এবং আমাদের একসাথে কাটানো সময়ের কথা আমার মনে পড়ে’। ১৯৮৪-১৯৮৯ সাল পর্যন্ত ভারতের ষষ্ঠ প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন রাজীব গান্ধী। এদিন তাঁর মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা জ্ঞাপন করেছেন নরেন্দ্র মোদিও। টুইটারে মোদি লেখেন, “আমাদের প্রাক্তন প্রধানমন্ত্রী শ্রী রাজীব গান্ধীর মৃত্যু বার্ষিকীতে আমি তাঁকে শ্রদ্ধা জানাই”।