স্টেট আইকনের পদ ছেড়ে দিলেন সোনু সুদ, কেন জানেন?

7

নিজস্ব প্রতিনিধি: পঞ্জাবের স্টেট আইকনের পদ ছাড়লেন বলিউড অভিনেতা সোনু সুদ। দোরগোড়ায় পঞ্জাব বিধানসভা নির্বাচন। তার আগে অভিনেতার স্টেট আইকনের পদ থেকে সরে দাঁড়ানোর ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে পঞ্জাবে।প্রসঙ্গত, নির্বাচন কমিশনই সোনকে রাজ্যের মুখ হিসেবে বেছে নিয়েছিল।

পঞ্জাবের একটি জনসভায় যোগ দিতে গিয়ে প্রায় কুড়ি মিনিট থমকে যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কনভয়। এর পরেই প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে।এই ঘটনায় হইচই চলছে পঞ্চাবে। বিধানসভা নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর নিরাপত্তায় গাফিলতির অভিযোগে সরব হয় বিজেপি। কড়া সমালোচনা করে কংগ্রেস পরিচালিত পঞ্জাব সরকারের। এহেন পরিস্থিতিতে সোনুর স্টেট আইকনের পদ ছেড়ে দেওয়ায় বাড়তি মাত্রা যোগ হয়েছে। এদিন টুইট করে সোনু জানিয়ে দেন, তিনি আর পঞ্জাবের স্টেট আইকন থাকছেন না। তাঁর এই সিদ্ধান্তের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিরাপত্তা নিয়ে গাফিলতির কোনও সম্পর্ক নেই বলেই জানিয়ে দিয়েছেন বলিউড অভিনেতা। সোনু লেখেন, সব ভালো জিনিসেরই সমাপ্তি হয়। আমি স্বেচ্ছায় পঞ্জাবের স্টেট আইকনের পদ ছাড়লাম। নির্বাচন কমিশনের সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নিয়েছি। কারণ এবার বিধানসভা ভোটে আমার পরিবারের সদস্য অংশ নেবে। সকলের জন্য শুভেচ্ছা রইল। সোনুর এই টুইটের আগে নির্বাচন কমিশনও টুইটারে সোনু সুদের নাম তুলে নেওয়ার কথা জানিয়ে দেয়।

গত বছরই সোনুকে রাজ্যের মুখ হিসেবে বেছে নিয়েছিল নির্বাচন কমিশন। গত নভেম্বরে সোনু জানান তাঁর বোন মালবিকা সুদ রাজনীতিতে পা রাখছেন এবং পঞ্জাব ভোটেও লড়বেন। সেই কারণেই সরে দাঁড়িয়েছেন তিনি। প্রসঙ্গত, সোনুর বোন মালবিকা কংগ্রেসের প্রার্থী হতে পারেন বলে হাত শিবির সূত্রে খবর।