নির্বাচনের দিন বাজেয়াপ্ত সোনু সুদের গাড়ি, গৃহবন্দি করা হল অভিনেতাকে

42

মহানগর ডেস্ক: পঞ্জাবের মোগা বিধানসভা কেন্দ্র থেকে কংগ্রেসের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন পর্দার খলনায়ক তথা সাধারণ মানুষের হিরো সোনু সুদের বোন মালবিকা সুদ। আজ সেই কেন্দ্রের নির্বাচনের সময় বাজেয়াপ্ত করা হল অভিনেতার গাড়ি এবং তাঁকে বাড়িতে গৃহবন্দী করা হল।

এ বিষয়ে এদিন সোনু সুদ বলেন, ‘আমরা জানতে পারি, বিভিন্ন বুথে বিরোধীরা, বিশেষ করে অকালি দলের লোকজনেরা ভোটারদের হুমকির দিচ্ছে। এমনকি কিছু বুথে টাকা বিতরণ করা হচ্ছে। তাই সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করা আমাদের কর্তব্য। সেজন্য আমরা বাইরে গিয়েছিলাম। এখন আমরা বাড়িতে আছি। সুষ্ঠু নির্বাচন হতে হবে।’ আর তখনই পথে বাধাপ্রাপ্ত হন তিনি। বাজেয়াপ্ত করা হয় তাঁর গাড়ি এবং প্রশাসনের তরফ থেকে বাড়িতে থাকার নির্দেশ দেওয়া হয় তাঁকে।

সোনু সুদের বিষয়ে এহেন আচরণে জন্য মোগার রিটার্নিং অফিসার প্রভদীপ সিং বলেন, ‘সোনু সুদ একটি ভোটকেন্দ্রে ঢোকার চেষ্টা করছিলেন। সেই সময় তাঁর গাড়ি বাজেয়াপ্ত করে, তাঁকে বাড়িতে ফেরত পাঠানো হয়। তাঁকে জানিয়ে দেওয়া হয়, আজ বাড়ি থেকে বের হলে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

সোনু সুদকে পর্দার জগতে খলনায়কের চরিত্রে দেখা গেলেও, করোনাকালীন আকালের সময় তাঁকে দেখা গিয়েছিল প্রকৃত হিরো রূপে। গরিব খেটে-খাওয়া মানুষের পাশে তিনি সর্বত্রই দাঁড়িয়ে ছিলেন। নিজের সমস্ত ধনসম্পত্তি বিলিয়ে দিয়েও সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে গেছেন তিনি। সেই সময় জল্পনার শুরু হয়েছিল সোনু সুদের রাজনীতিতে যোগদান করার। কিন্তু সেই জল্পনার অবসান ঘটিয়ে তিনি জানিয়েছিলেন, তিনি নয়, তাঁর বোন মালবিকা সুদ যোগদান করবেন একটি সর্বভারতীয় রাজনৈতিক দলে। এমনকি তিনি সাধারণ মানুষের হয়ে নির্বাচনেও দাড়িয়ে কাজ করতে চান। তার পরেই রাজনীতিতে যোগদান করেন তিনি। সেই সময় চরণজিত্ সিং চান্নি ও নভজ্যোত সিং সিধুও তাঁর বাড়িতে গিয়েছিলেন।