Sourav Ganguly: ২২ গজে ফিরছেন দাদা, ঘোষণা স্বয়ং মহারাজের

41

মহানগর ডেস্ক: আবারও ব্যাট হাতে মাঠে ফিরতে চলেছেন দাদা তথা বিসিসিআই BCCI সভাপতি সৌরভ গাঙ্গুলি। আর সেই খবর নিজের ইনস্টাগ্রামেই ভাগ করে নিলেন বাংলার মহারাজ। পোস্টটিতে তিনি শরীর চর্চার চারটি ছবি শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, ‘আমি আজাদি কা অমৃত মহোৎসব উপলক্ষ্যে তহবিল সংগ্রহ করতে একটি চ্যারিটি ম্যাচে অংশ নেব। সেজন্যই প্রশিক্ষণ নিচ্ছি। এবছর ভারত তার স্বাধীনতার ৭৫ বছর পূর্ণ করছে। নারীর ক্ষমতায়নে লেজেন্ডস লীগ ক্রিকেটে শীঘ্রই কিছু বলে আঘাত হানব।”

প্রসঙ্গত, সৌরভ গাঙ্গুলি তার ক্রিকেট কেরিয়ারে বরাবরই বুদ্ধিমতা এবং বিস্ফোরক ব্যাটিংয়ের জন্য বিখ্যাত। ভারতীয় দলের হয়ে এই কিংবদন্তি ক্রিকেটার একাধিক ম্যাচ জিতিয়েছেন নিজের কেরামতিতে। ভারতের হয়ে তিনি খেলেছেন ১১৩টি টেস্ট এবং ৩১১টি ওয়ানডে। যার মিলিত রান ১৮ হাজার ৫৭৫। তিনি সব ফরম্যাটে ১৯৫টি ম্যাচে ভারতীয় দলের অধিনায়কত্ব করেছেন এবং ৯৭টি ম্যাচ জিতেছেন। তিনি ভারতীয় দলকে বিদেশের মাটিতে কিভাবে নিজেদের বিজয় রথের চাকা ছোটাতে হয় তা শিখিয়েছিলেন।

এই খবর প্রকাশ্যে আসার পর থেকে বাঙালি তথা ক্রিকেট প্রেমী মানুষ আনন্দে আত্মহারা। এখন অপেক্ষা সেই দিনের, দীর্ঘ কয়েকবছর পর আবার ব্যাটে বলে একটা দুরন্ত ম্যাচ দেখার। এপ্রসঙ্গে সহমত হয়ে লেজেন্ডস লিগ ক্রিকেটের সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও রমন রাহেজা বলেছেন, “অন্যান্য কিংবদন্তিদের সাথে ম্যাচ খেলার জন্য সৌরভ গাঙ্গুলিকে কৃতজ্ঞতা। লেজেন্ডস সবসময় কিংবদন্তিই থাকেন। দাদা সর্বদাই ক্রিকেটের জন্য প্রস্তুত। তিনি বিশেষ সামাজিক কারণ বসত এই ম্যাচ খেলবেন, যা দর্শকদের জন্য একটি অনভিপ্রেত ম্যাচ হতে চলেছে। তাঁর কিছু শট দেখার জন্য আমরাও উন্মুখ।”