IND vs SA: ভারতের বিরুদ্ধে টেস্ট স্কোয়াড ঘোষণা করল দক্ষিণ আফ্রিকা

56
ডিন এলগারকে সামনে রেখেই টেস্ট স্কোয়াড ঘোষণা করল দক্ষিণ আফ্রিকা।

মহানগর ডেস্ক: ভারতের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন টেস্ট সিরিজের জন্য ২১ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করে ফেলল দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের এই দলে প্রত্যাবর্তন ঘটেছে ২০১৯ সালে সর্বশেষ সাদা পোশাকের ক্রিকেট খেলা ডানহাতি পেসার ডোয়েন অলিভারকে।

দক্ষিণ আফ্রিকার এই দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন রায়ান রিকেলটন ও সিসান্দা মাগালা। এছাড়া অনভিষিক্ত ক্রিকেটার হিসাবে রয়েছেন আর তিন- সারেল এরউই, গ্লেন্টন স্টারম্যান ও প্রেনেলান সুব্রায়েন। এই পাঁচজনের মধ্যে জাতীয় দলের হয়ে কার অভিষেক হয় ভারতের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে, সেটাই এখন দেখার।

নেদারল্যান্ডসের বিপক্ষে বিশ্রামের পর দলে ফেরানো হয়েছে কাগিসো রাবাদা, কুইন্টন ডি কক এবং এনরিখ নর্তজেকে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরে এটিই দক্ষিণ আফ্রিকার প্রথম সিরিজ হতে চলেছে। আগামী ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে সিরিজের প্রথম ম্যাচ।

ভারতের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার ঘোষিত টেস্ট স্কোয়াড

ডিন এলগার (অধিনায়ক), টেম্বা বাভুমা (সহ-অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), কাগিসো রাবাদা, সারেল এরউই, বিউরান হেন্ডরিকস, জর্জ লিন্ডে, কেশব মহারাজ, লুঙ্গি এনগিদি, এডেন মার্করাম, উইয়ান মাল্ডার, এনরিখ নর্তজে, কেগান পিটারসেন, ভান ডার ডুসেন, কাইল ভার্নন, মার্কো জানসেন, গ্লেন্টন স্টারম্যান, প্রেনেলান সুব্রায়েন, সিসান্দা মাগালা, রায়ান রিকেল্টন ও ডোয়েন অলিভার।