Sovan-Baishakhi-Ratna: ‘প্রতিমার পেছনে একটা বাঁশ থাকে, আমি সেই বাঁশ’, হুঙ্কার রত্নার

17
Sovan-Baishakhi-Ratna
বিজয়া দশমীতে দেবী দুর্গাকে সাক্ষী রেখে দীর্ঘদিনের 'বান্ধবী' বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের সিঁথিতে সিঁদুর পরিয়ে দিয়েছেন শোভন চট্টোপাধ্যায়।

মহানগর ডেস্ক: বিজয়া দশমীর (Vijaya Dashami) দিন দেবী দুর্গাকে সাক্ষী রেখে দীর্ঘদিনের ‘বান্ধবী’ বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের (Baishakhi Banerjee) সিঁথিতে সিঁদুর পরিয়ে দিয়েছেন শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee)। কলকাতার প্রাক্তন মেয়র শোভনবাবুর সিঁদুর পরিয়ে দেওয়ার সেই ছবি এবং ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

এ প্রসঙ্গে অনেকেই বলছেন, অবশেষে শোভন- বৈশাখীর সম্পর্কের স্বীকৃতি পেল। যদিও বৈশাখী বন্দ্যোপাধ্যায় বলছেন, ‘আমাদের তরফে কখনই স্বীকৃতির অভাব ছিল না। স্বীকৃতির অভাব হচ্ছে সমাজের।’

এদিকে, শোভন- বৈশাখীর সম্পর্ক নিয়ে রীতিমতো হুঙ্কার দিয়ে শোভন-পত্নী রত্না বলেছেন, ‘কোনওদিনই আমি শোভনকে ডিভোর্স দেব না। ওরা যা পারছে তাই করছে। ভুলে যাচ্ছে দেশে আইন বলে কিছু রয়েছে। আইনত শোভন এখনও আমার স্বামী। দুর্গা প্রতিমার পেছনে একটা বাঁশ থাকে। আমি সেই বাঁশ। ওরা বিয়ের কথা ভাবলে আমি আইনত পদক্ষেপ নেব।’

আক্ষেপ প্রকাশ করে রত্না চট্টোপাধ্যায় বলেন, ‘পুজোর সময়েও একটিবারের জন্য ফোন করে ছেলে-মেয়ের খোঁজ নেননি শোভন। তবে শুধু পুজো নয়, ছেলে মেয়ের জন্মদিনে শুভেচ্ছা পর্যন্ত জানায় না।’ যদিও প্রকাশ্যে মিডিয়ার সামনে বৈশাখী সিঁথিতে সিঁদুর দানের আগে এই মন্তব্য করেছিলেন শোভন চট্টোপাধ্যায়ের স্ত্রী রত্না চট্টোপাধ্যায়।

তবে অনেকের মনে এখন একটি প্রশ্ন ঘুরপাক খাচ্ছে- আইনত শোভন রত্নার সঙ্গে এখনও বৈবাহিক সম্পর্কে রয়েছেন। যার ফলে তাঁদের মধ্যে ডিভোর্স না হওয়া পর্যন্ত বৈশাখী-শোভনের সম্পর্কের কোনও স্বীকৃতি নেই। এই পরিস্থিতিতে বৈশাখীর সিঁথিতে সিঁদুর দান শোভনকে কি আইনি জটিলতায় ফেলবে?

Sovan Chatterjee and Baishakhi Banerjee are celebrating Vijaya Dashami

Also Read:

Sovan-Baishakhi: সমস্ত জল্পনার অবসান, বিজয়া দশমীতে বৈশাখীর সিথিতে সিঁদুর পরিয়ে দিলেন শোভন

Sovan-Baishakhi: অনেকের ধারণা ভুল প্রমাণিত করে আমার সিঁথিতে সিঁদুর পরিয়ে স্বীকৃতি দিল শোভন: বৈশাখী

Bagdah: ‘সবাই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেবেন,’ ঘাসফুল শিবিরে যোগ দিয়ে বললেন বাগদার বিজেপি নেত্রী

Covaxin: শিশু-কিশোরদের জন্য কোভাক্সিন ব্যবহারের ছাড়পত্র দিল বিশেষজ্ঞ কমিটি

Rameswar Teli: ‘ফ্রিতে টিকা দিতে হচ্ছে বলেই পেট্রোল-ডিজেলে ভ্যাট বাড়ানো হয়েছে’, মন্ত্রীর যুক্তিতে অস্বস্তিতে বিজেপি