রাজনৈতিক নেতা, পুলিশদের জন্য স্পেশাল কোভিড কেয়ার সেন্টার চালু করল কর্ণাটক

8

মহানগর ওয়েবডেস্ক: সাধারণ মানুষদের সঙ্গে সাধারণ হাসপাতালে নয়, রাজনীতিবিদ, আমলা ও পুলিশদের জন্য এবার স্পেশাল কোভিড কেয়ার সেন্টার (সিসিসি) চালু হল কর্ণাটকে। প্রতিদিন পুলিশ, রাজনীতিবিদদের করোনায় আক্রান্ত হওয়ার কেস বেশ উদ্বেগজনক ভাবে বাড়ছে। সেই কারণেই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।

রাজ্যের এক আধিকারিক এই প্রসঙ্গে জানান, ‘নিজেদের জনসেবামূলক কাজের কারণে প্রচুর রাজনীতিবিদ, বিশেষ করে যারা সাংবিধানিক পদে রয়েছেন (মন্ত্রী, বিধায়ক ইত্যাদি), উচ্চপদস্থ আমলাদের জন্য স্পেশাল সিসিসি তৈরি করা হয়েছে।’

আমলা ও রাজনীতিবিদদের জন্য কর্ণাটক সরকারের কুমারা ক্রুপা গেস্ট হাউজের ১০০টি ঘরকে স্পেশাল কোভিড কেয়ার সেন্টার হিসেবে গড়ে তোলা হয়েছে। সাংবিধানিক পদে থাকা নেতা ও সচিব বা তার বেশি পদমর্যাদার আমলারাই এখানে চিকিৎসা করাতে পারবেন। প্রত্যেকের জন্য আলাদা আলাদা ঘরের ব্যবস্থা করা হয়েছে। ওই গেস্ট হাউজের অন্যান্য উইংয়ে এখন খুব বেশি অতিথিকেও থাকতে দেওয়া হবে না।

অন্যদিকে, পুলিশদের জন্য আবার দুটি কোভিড কেয়ার সেন্টার গড়ে তুলেছে কর্ণাটক প্রশাসন। একটি কনকপুরা রোডে শ্রী শ্রী শ্রী রবিশঙ্কর গুরুজি আশ্রম ও আরেকটি ইন্দিরানগরে ইএসআই হাসপাতাল। রবিশঙ্কর গুরুজি আশ্রমে উপসর্গহীন ও মাইল্ড সিম্পটোমেটিক রোগী এবং ইএসআই হাসপাতালে তীব্র ও অতিসঙ্কটজনক পুলিশদের চিকিৎসা করা হবে।