Home Sports News IND vs AFG: ১৪ মাস পর টি -২০ দলে ফিরলেন রোহিত-বিরাট, বিশ্বকাপে কী মিলবে জায়গা?

IND vs AFG: ১৪ মাস পর টি -২০ দলে ফিরলেন রোহিত-বিরাট, বিশ্বকাপে কী মিলবে জায়গা?

by Ritika Chakraborty
31 views

স্পোর্টস ডেস্ক: আফগানিস্তানের বিরুদ্ধে টি -২০ সিরিজে টিম ইন্ডিয়ার (IND vs AFG) নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। এছাড়াও ভারতীয় দলের জার্সিতে দেখা যাবে বিরাট কোহলিকে। প্রায় ১৪ মাস পর ভারতীয় টি -২০ দলে আবারও ফিরেছেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। এর আগে দুজনেই ২০২২ সালের টি -২০ বিশ্বকাপের সেমিফাইনালে খেলেছিলেন। এরপর আর কোনও ভারতের হয়ে আন্তর্জাতিক টি -২০ ম্যাচ খেলেননি রোহিত শর্মা ও বিরাট কোহলি।

আসলে জল্পনা চলছিল যে রোহিত শর্মা এবং বিরাট কোহলি আফগানিস্তান সিরিজ (IND vs AFG) থেকে টি -২০ আন্তর্জাতিকে ফিরে আসতে পারেন। সম্প্রতি রোহিত শর্মা এবং বিরাট কোহলি বিসিসিআইকে জানিয়ে ছিলেন যে তারা আবারও টি -২০ ফর্ম্যাটে খেলতে চান। তারা আরও বলেছেন যে, টি -২০ বিশ্বকাপে খেলতেও রাজি। কিন্তু টি -২০ বিশ্বকাপের জন্য রোহিত শর্মা ও বিরাট কোহলির দলে থাকা কি নিশ্চিত? দুই কিংবদন্তীকে কি বিশ্বকাপে খেলতে দেখা যাবে? এই প্রশ্নের উত্তর নিয়ে এখনও জল্পনা রয়েছে।

তবে আইপিএল ২০২৪ -এ বিরাট কোহলির পারফরম্যান্সের উপর অনেক কিছু নির্ভর করবে। বিরাট কোহলি যদি আইপিএলে ভাল পারফরম্যান্স করতে পারেন তবে তিনি টি -২০ বিশ্বকাপে খেলবেন তা নিশ্চিত। কিন্তু বিরাট কোহলি ও রোহিত শর্মা কি টি -২০ বিশ্বকাপের আগে এই ফর্ম্যাটে মানিয়ে নিতে পারবেন? সম্প্রতি ২০২৩ বিশ্বকাপে রোহিত শর্মা এবং বিরাট কোহলি সহজেই রান করেছিলেন। বিশেষ করে, রোহিত শর্মা সহজেই বড় শট মারেন।

এর আগে ভারতীয় দল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি টি -২০ ম্যাচের সিরিজ খেলেছে। রোহিত শর্মা ও বিরাট কোহলির মতো সিনিয়র খেলোয়াড়দের এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। ফলে ওই সিরিজে যশস্বী জয়সওয়াল, তিলক ভর্মা এবং রিংকু সিংয়ের মতো তরুণ খেলোয়াড়দের সুযোগ হয়েছিল। এই তরুণ খেলোয়াড়রা প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করেছে। কিন্তু এখন রোহিত শর্মা ও বিরাট কোহলির ফেরার পর বিশ্বকাপের জন্য দল নির্বাচন করা সহজ হবে না জাতীয় নির্বাচকদের।

আফগানিস্তানের বিপক্ষে টি -২০ সিরিজে ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, তিলক ভর্মা, রিঙ্কু সিং, জিতেশ শর্মা (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), শিভম দুবে, ওয়াশিংটন সুন্দর, অক্সর প্যাটেল, রবি বিষ্ণৌই, কুলদীপ যাদব, অর্শ্বদীপ সিং, আবেশ খান এবং মুকেশ কুমার।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved