Home Sports News IND vs SA: প্রোটিয়ারা ধরাশায়ী, দুই দিনে কেপটাউন টেস্ট জয় ভারতের

IND vs SA: প্রোটিয়ারা ধরাশায়ী, দুই দিনে কেপটাউন টেস্ট জয় ভারতের

এই জয়ের ফলে টেস্ট সিরিজে ১-১ সমতা বজায় রাখল রোহিত বাহিনী। ভারতীয় দল এখানে সিরিজ জিততে না পারলেও, নিশ্চিতভাবেই সিরিজ বাঁচিয়েছে।

by Ritika Chakraborty
58 views

স্পোর্টস ডেস্ক: সেঞ্চুরিয়ন টেস্টে হারের প্রতিশোধ কেপটাউনে নিল ভারত। কেপটাউন টেস্টের দ্বিতীয় দিনেই দক্ষিণ আফ্রিকাকে হারাল ভারতীয় দল। কেপটাউন টেস্টে ভারত দক্ষিণ আফ্রিকাকে (IND vs SA) ৭ উইকেটে হারাল এবং এই মাঠে প্রথম টেস্ট ম্যাচ জিতল ভারত। এই জয়ের ফলে টেস্ট সিরিজে ১-১ সমতা বজায় রাখল রোহিত বাহিনী। ভারতীয় দল এখানে সিরিজ জিততে না পারলেও, নিশ্চিতভাবেই সিরিজ বাঁচিয়েছে।

আশ্চর্যের বিষয় হল, মাত্র দুদিনের মধ্যেই এই টেস্ট ম্যাচ জিতল রোহিতরা। ভারতীয় দল এই ম্যাচে প্রথমে বোলিং করে এবং দক্ষিণ আফ্রিকাকে (IND vs SA) মাত্র ৫৫ রানে অলআউট করে। মহম্মস সিরাজ ও মুকেশ কুমারের দুর্দান্ত বোলিংয়ের সৌজন্যে নিজেদের ঘরের মাঠেই প্রথম ইনিংসে ধরাশায়ী হতে হয় দক্ষিণ আফ্রিকাকে। জবাবে ভারত প্রথম ইনিংসে ১৫৩ রান করে, যেখানে বিরাট কোহলি ৪৬ রান এবং রোহিত শর্মা ৩৯ রান করে।

যদিও ভারত প্রথম ইনিংসে ৯৮ রানের লিড পেয়েছিল, তবে এই ইনিংসে একটি লজ্জাজনক রেকর্ডও হয়েছে। এই ইনিংসে কোনও রান না করেই শেষ ৬ উইকেট হারিয়েছিল ভারত, যা টেস্ট ইতিহাসে একটি লজ্জাজনক রেকর্ড। দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংসে এইডেন মার্করাম (১০৩ বলে ১০৬ রান) দুর্দান্ত সেঞ্চুরি করে দলকে কিছুটা টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে সিরাজের বলে আউট হন মার্করাম।

প্রথম ইনিংসে ৬ উইকেট নেন ভারতের হয়ে মহম্মদ সিরাজ। দ্বিতীয় ইনিংসেও জসপ্রিত বুমরাহ ৬ উইকেট নিয়েছেন। বুমরাহের পেস আক্রমণের কাছে ধরাশায়ী দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ইনিংসে ১৭৬ রানে অলআউট হয়ে যায়। ফলে ভারত জয়ের জন্য ৭৯ রানের লক্ষ্য পায়।

দ্বিতীয় ইনিংসে ভারত শুরু থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে ব্যাটিং শুরু করে। যশস্বী জয়সওয়াল এবং রোহিত শর্মা দ্রুত রান তুলতে শুরু করে। যশস্বী জয়সওয়াল ২৩ রান করে আউট হন, শুভমান গিলও ১০ রান করে আউট হন এবং বিরাট কোহলি ১২ রান করে আউট হন। অধিনায়ক রোহিত শর্মা শেষ অবধি ক্রিজে টিকে থেকে দলকে জয়ের পথে নিয়ে যান।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved