Home Sports News স্পিনের কাঁধে ভর করে সিরিজে এগোলো ভারত

স্পিনের কাঁধে ভর করে সিরিজে এগোলো ভারত

by Mahanagar Desk
23 views

মহানগর ডেস্ক :  ইংল্যান্ডের বিরুদ্ধে এক দিন বাকি থাকতেই তৃতীয় টেস্ট জিতে ৫ টেস্টের সিরিজে ২-১ এ এগিয়ে গেলো রোহিত বাহিনী। চতুর্থ দিনে ৫৫৭ রানের টার্গেট নিয়ে ব্যাটিং করতে নেমে ভারতের স্পিনারদের আগুন বোলিং এর সামনে ইংল্যান্ডের ইনিংস গুটিয়ে যায় মাত্র ১২২ রানে। ভারতের হয়ে জাদেজা ৫টি ও কুলদ্বীপ সিং ২টি উইকেট পায়।

তৃতীয় টেস্টে প্রথমে ব্যাটিং করতে নেমে রোহিত শর্মা (১৩১) ও জাদেজার (১১২) সেঞ্চুরির উপর ভর করে ভারত ৪৪৫ রানে ইনিংস শেষ করে। অভিষেক টেস্টের প্রথম ইনিংসে ৬৬ বলে ৬২ রান করে নজর কাড়ে সরফরাজ খান। জাদেজার সাথে ভুল বোঝাবুঝিতে রান আউট হয় খান। জবাবে শুরু টা ভালোই করেছিলো ইংল্যান্ড। প্রথম ৩ উইকেটে ২২৪ রান তুললেও ভারতীয় বোলার দের সামনে ৩১৯ রানেই ১০ উইকেট হারায় ইংল্যান্ড বাহিনী।

দ্বিতীয় ইনিংসে জসশ্রী জসওয়ালের ঝোড়ো দ্বিশত রান (২১৪ নট আউট) ও গিলের ৯১ এবং সরফরাজের ৬৮ রানের সুবাদে ৪ উইকেটে ৪৩০ রানে ইনিংস ডিক্লেয়ার করে দেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। এদিন এক ইনিংসে সর্বোচ্চ (১২টি) ছক্কা মেরে বিশ্ব রেকর্ড করেন জশশ্রী জসওয়াল। এর আগে ১৯৯৬ রানে এক ইনিংসে ১২ টি ছক্কা মেরে এই রেকর্ড করেছিলেন পাকিস্তানের তারকা অল রাউন্ডার ওয়াসিম আক্রম। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভারতীয় স্পিনার দের সামনে তাসের ঘরের মতো ভেঙে পরে ইংরেজদের ব্যাটিং লাইন আপ। ১২২ রানে ইংল্যান্ডের ইনিংস শেষ করার পিছনে জাদেজার বড় অবদান কাজ করে। ভারতীয় বোলারদের মধ্যে জাদেজা ৫-৪১, কুলদ্বীপ ২-১৯ এবং অশ্বিন ও বুমরাহ একটি করে উইকেট পায়। প্রথম ইনিংসে সেঞ্চুরি ও দুই ইনিংস মিলিয়ে ৭ উইকেট নিয়ে ম্যাচের সেরা হন রবীন্দ্র জাদেজা।

তৃতীয় টেস্টে বিশেষ নজর কাড়ে অভিষেক হওয়া সরফারাজ খান, দুই ইনিংসে অর্ধ শতরান (৬২ ও ৬৮ নট আউট) করেন তিনি। এ ছাড়া প্রথম ইনিংসে ৪৬ রান ও দুই ইনিংসে উইকেটের পিছনে দারুন কিপিং করে সবার নজর কেড়েছে ধ্রুব জুয়েল। এক দিন বাকি থাকতেই ৪৩৪ রানে তৃতীয় টেস্ট জিতে সিরিজে চালকের আসনে ভারতীয় দল। এই জয় ইংল্যান্ডের বিরুদ্ধে সবচেয়ে বেশী রানের জয় ভারতের।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved