Home Sports News এশিয়ান গেমসে ভারতকে দ্বিতীয় সোনা এনে দিলেন জ্যাভলিন কুইন অন্নু রানি

এশিয়ান গেমসে ভারতকে দ্বিতীয় সোনা এনে দিলেন জ্যাভলিন কুইন অন্নু রানি

by Mahanagar Desk
3 views

মহানগর ডেস্ক: এশিয়ান গেমসে মঙ্গলবার ৬১ মিনিটের মধ্যে ভারতকে দ্বিতীয় সোনা এনে দিলেন জ্যাভলিন কুইন। গতবছর থেকেই জ্যাভলিনে বিশ্ব রেকর্ড গড়ছেন সোনার ছেলে ‘নীরজ চোপড়া’।এবার জ্যাভলিনে এল সোনা জিতলেন দেশের রানি অন্নু রানি। ৬২.৯২ মিটার ছুড়ে চ্যাম্পিয়ন হলেন তিনি। এতদিন পর্যন্ত দেশে জ্যাভলিনে রাজা ছিলেন, এবার দেশ পেয়ে গেল জ্যাভলিন রানিও। এশিয়ান গেমসে জ্যাভলিনের ফাইনালে প্রথম থ্রোয়ে ৫৬.৯৯ মিটার ছুঁড়েছিলেন অন্নু। এরপর দ্বিতীয় থ্রোয়ে ৬১.২৮ মিটার ছুঁড়ে প্রথম স্থানার্জন করেন তিনি। তাঁর প্রতিপক্ষ ছিলেন শ্রীলঙ্কার নাদিশা দিলশান ও চিনের লিউ হুইহুই। এক সময় ৬১.২৯ মিটার ছুড়ে অন্নুকে টপকে গিয়েছিলেন নাদিশা। কিন্তু হাল ছাড়েননি অন্নু।

তিনটি শটেই একেবারে কামাল করে দিলেন ভারতীয় অ্যাথলিট। চতুর্থ থ্রোয়ে ৬২.৯২ মিটার ছুড়ে সবাইকে টপকে যান তিনি। শেষ পর্যন্ত সোনা জিতেই ভারতের নাম উঁচুতে তুললেন অন্নু। এদিকে ৬১ মিনিট আগেই মহিলাদের ৫০০০ মিটার দৌড়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন পারুল। শুরু থেকেই প্রথম তিন দৌড়বিদের মধ্যে জায়গা করে নিয়েছিলেন পারুল। প্রতিপক্ষের থেকে কখনই পিছিয়ে পড়েননি পারুল। এরপর তিনি জিতেই ছাড়েন। তাঁর সোনা জয়ের ১ ঘন্টার মধ্যেই দ্বিতীয় সোনা এনে দিলেন অন্নু রানি।

এদিকে এদিন পারুল দৌড়চে জাপানের রিরিকা হিরোনাকাকে হারালেন। ৫০০ মিটার শেষ করতে তিনি সময় নিলেন ১৫ মিনিট ১৪.৭৫ সেকেন্ড। সুতরাং মঙ্গলবার ভারতের গৌরবের দিন। দিন শেষে ভারতে এলো সোনা ১৫টি। ২৬টি রুপো ও ২৮টি ব্রোঞ্জ-সহ মোট ৬৯টি পদক। এদিকে ১৫৯টি সোনা, ৮৭টি রুপো ও ৪৬টি ব্রোঞ্জ, অর্থাৎ ২৯২টি পদক নিয়ে শীর্ষে চিন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved