Home Sports News একাই ৭ উইকেট শামির, নিউজিল্যান্ডকে বোল্ড-আউট করে ফাইনালে ভারত

একাই ৭ উইকেট শামির, নিউজিল্যান্ডকে বোল্ড-আউট করে ফাইনালে ভারত

by Mahanagar Desk
0 views

মহানগর ডেস্ক: এক্কেবারে খাঁটি বদলা নিল ভারত। ২০১৯ সালে সেমিফাইনাল থেকে ফিরে যাওয়া, ৪ বছরের সেই বদলা একেবারে সুদে আসলে ফেরত নিল ভারত। নিজের মাটিতেই নিউজিল্যান্ডকে ১০ উইকেটে বোল্ড-আউট করে নিজেদের দেশে পাঠাল ভারত। ৩৯৩ রান তুলেছিল ভারত, তাই ৩৯৪ রান তোলার দরকার ছিল নিউজিল্যান্ডের, কিন্তু ৩০০ পার হতেই বোল্ড-আউট নিউজিল্যান্ড। মহম্মদ শামি বিশ্বকাপে চতুর্থ ৫ উইকেট তুলেছেন। শামিই প্রথম বোলার যিনি বিশ্বকাপে ৪টি পাঁচ উইকেট শিকার করেছেন ওডিআই বিশ্বকাপে অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্কের সঙ্গে জুটি ভেঙেছেন শামি।বুধবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে আইসিসি ৫০ ওভারের টুর্নামেন্টে একটি নতুন রেকর্ড গড়তে অভিজ্ঞ ভারতের পেসার মহম্মদ শামি বিশ্বকাপে তার চতুর্থ ৫ উইকেট শিকার করেছেন।

বিশ্বকাপে তার 4র্থ 5 উইকেট নিয়ে, শামি ওডিআই বিশ্বকাপে অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্কের সাথে তার টাই ভেঙে ফেলেছেন।উল্লেখযোগ্য ভাবে, ওয়ানডে বিশ্বকাপের ইতিহাসে স্টার্ক তিনটি পাঁচ উইকেট শিকার করেছেন। নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে ওয়ানডে বিশ্বকাপে দ্রুততম ৫০ উইকেট নেওয়া শামিও হয়েছিলেন। ভারতীয় পেসার তার ১৭ তম ওডিআই বিশ্বকাপের ইনিংসে ল্যান্ডমার্কে পৌঁছেছেন, আবার স্টার্কের রেকর্ডকে আরও ভাল করেছেন।এই অসাধারণ কৃতিত্বটি শামিকে মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, ওয়াসিম আকরাম, মুত্তিয়া মুরালিধরন, লাসিথ মালিঙ্গা এবং গ্লেন ম্যাকগ্রা সহ কিংবদন্তি বোলারদের অভিজাত কোম্পানিতে স্থান দিয়েছে। উল্লেখযোগ্যভাবে, ম্যাকগ্রা ৭১ উইকেট নিয়ে শীর্ষস্থানীয়, তার পরে মুরালিধরন (৬৮), স্টার্ক (৫৮), বোল্ট (৫২), ওয়াসিম (৫৫), মালিঙ্গা (৫৬) এবং শামি (৫১)।

বিশ্বকাপে ১৩-প্লাসের একটি চোয়াল-ড্রপিং বোলিং গড় সহ, শামি বোলিং দক্ষতার একটি স্তর প্রদর্শন করেছেন যা তাকে নিজের একটি লিগে রাখে। কমপক্ষে ২৫ টি বিশ্বকাপ উইকেট সহ অন্য কোন বোলারও কাছাকাছি আসেনি, যার গড় 16-এর নিচে নেই। ২০১৫ সালে শামির উদ্বোধনী বিশ্বকাপ অভিযানটির উত্তেজনা কম ছিল না, সাতটি খেলায় ১৭ উইকেট তুলেছেন। ২০১৯ সংস্করণে মাত্র চারটি ম্যাচ খেলেও, তিনি 13.78 এর বিস্ময়কর গড়ে ১৪ উইকেট নিয়ে গভীর প্রভাব ফেলেছেন। বর্তমান টুর্নামেন্টে, তার দুর্দান্ত ফর্ম অবিচ্ছিন্নভাবে অব্যাহত রয়েছে, কারণ তিনি মাত্র ছয় ম্যাচে ২০ উইকেট নিয়েছেন, আন্তর্জাতিক ক্রিকেটের বিশ্বে একটি শক্তিশালী শক্তি হিসাবে তার খ্যাতি আরও মজবুত করেছে।উল্লেখযোগ্যভাবে, ২০২৩ বিশ্বকাপের প্রথম চারটি ম্যাচে শামি ভারতীয় লাইনআপে ছিলেন না। কিন্তু, গ্রুপ পর্বে নিউজিল্যান্ডের বিপক্ষে তার প্রত্যাবর্তনের পর থেকে, তিনি অপ্রতিরোধ্য, ইচ্ছামত উইকেট নিয়েছেন। তিনি নিউজিল্যান্ড এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে ওডিআই বিশ্বকাপে ভারতের সর্বোচ্চ উইকেট শিকারী হন।

 

 

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved