Home Sports News ISL -এ টানা তিন ম্যাচ হার নয়, Juan -কে সরানোর আসল কারণ জানালেন Mohun Bagan সচিব

ISL -এ টানা তিন ম্যাচ হার নয়, Juan -কে সরানোর আসল কারণ জানালেন Mohun Bagan সচিব

অবশেষে বুধবার বিকেলে অফিসিয়াল ভাবে সিদ্ধান্ত জানিয়ে দিল মোহনবাগান সুপারজায়ান্ট ম্যানেজমেন্ট। আসন্ন সুপার কাপ থেকেই কোচ হিসেবে দলের দায়িত্ব নিচ্ছেন হাবাস।

by Ritika Chakraborty
68 views

স্পোর্টস ডেস্ক: বছরের শুরুতেই কোচ পরিবর্তন মোহনবাগানে (Mohun Bagan)। জুয়ান ফেরান্ডোকে সরিয়ে কোচের দায়িত্ব দেওয়া হল আন্তোনিও লোপেজ হাবাসকে। এইবারের আইএসএলে পরপর তিন ম্যাচে হারের পর থেকেই ময়দান তথা মোহনবাগান সমর্থকদের মুখে শোনা যাচ্ছিল, কোচের পদে জুয়ানের হয়তো সময় ফুরিয়ে এসেছে। অবশেষে বুধবার বিকেলে অফিসিয়াল ভাবে সিদ্ধান্ত জানিয়ে দিল মোহনবাগান সুপারজায়ান্ট ম্যানেজমেন্ট। আসন্ন সুপার কাপ থেকেই কোচ হিসেবে দলের দায়িত্ব নিচ্ছেন হাবাস।

যদিও স্প্যানিশ কোচ হাবাস এই মরশুমে টেকনিক্যাল ডিরেক্টরের দায়িত্বে ছিলেন। এবার হেড কোচের দায়িত্বে দেখা যাবে। আপাতত ভিসা না পাওয়ায় হাবাস স্পেনেই রয়েছেন। ভিসা পেয়ে কলকাতা এসেই তিনি দলের সঙ্গে অনুশীলনে যোগ দেবেন। ততদিন পর্যন্ত সহকারী কোচ ক্লিফোর্ড মিরান্ডার নেতৃত্বে মোহনবাগান দল অনুশীলন করবে। এদিনও নিজেদের মাঠে মোহনবাগান (Mohun Bagan) অনুশীলন করল সহকারী কোচের নেতৃত্বে, সঙ্গে ছিল রিজার্ভ দলের ফুটবলাররাও।

২০২১ সাল থেকে দায়িত্ব নেওয়ার পর জুয়ানের নেতৃত্বে মোহনবাগান আইএসএল ও ডুরান্ড কাপ চ্যাম্পিয়ন হয়েছে। হাবাসের নেতৃত্বে সুপার কাপে ভালো পারফরম্যান্স এবং আইএসএলের দ্বিতীয় লেগে ঘুরে দাঁড়াতে মরিয়া মোহনবাগান। জুয়ানকে সরিয়ে হাবাসকে কোচের দায়িত্ব দেওয়ার বিষয়ে সাংবাদিকদের খোলাখুলিই উত্তর দিলেন মোহনবাগান সচিব দেবাশিস দত্ত। তিনি স্পষ্ট জানালেন, আইএসএলে পরপর তিন ম্যাচে হারের জন্য নয়, বরং এএফসি কাপের ব্যর্থতাই জুয়ানকে সরানোর মূল কারণ।

এএফসি কাপের গ্রুপ স্টেজে দুটি ম্যাচ হেরে ও একটি ড্র করে বিদায় নিতে হয় মোহনবাগানকে। বসুন্ধরার বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে ১-২ ও ওড়িশার বিরুদ্ধে ম্যাচে ২-৫ গোলের ব্যবধানে হারের সম্মুখীন হয়েছিল জুয়ান ফেরান্ডো বাহিনী। বেশি বাজেটের তারকা সমৃদ্ধ দল করাই হয়েছিল এএফসিতে ভালো ফলের জন্য। বাগান সচিব দেবাশিস দত্ত, “হাবাস তো টিডি ছিলই। তবে জুয়ানের যে ব্যর্থতা হচ্ছিল, সেই কারণে ম্যানেজমেন্ট সবাই আলোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছে।” এছাড়াও তিনি জানান, জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে ফুটবলার পরিবর্তন বা নতুন ফুটবলার দলে নেওয়া নিয়ে যাবতীয় সিদ্ধান্ত হাবাসই নেবেন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved