কাটা ঘায়ে নুনের ছিটে! ICICI Bank ক্রেডিট কার্ডে লেগেছে আগুন

49

 

মহানগর ডেস্ক: সবাই ভাবে ব্যাঙ্কে টাকা রাখলে নিশ্চিন্ত হওয়া যায়। আমরা যত সুবিধা পাওয়ার দিকে দৌড়াই ততই ঝামেলায় জড়িয়ে পড়ি। তাই নয় কি? কত রকমের ঝক্কি পোহাতে হচ্ছে বলুন তো? ATM Card, Cradit Card, PAN Card, যত কার্ড করছি তত টাকা কাটা হচ্ছে অ্যাকাউন্ট থেকে। সম্প্রতি ICICI ব্যাঙ্কের ঘোষণা আগামী ১০ ই ফেব্রুয়ারি থেকে বাড়ছে ক্রেডিট কার্ডের চার্জ। যদি আপনি অগ্রিম টাকা তুলে থাকেন তবে প্রতি ট্রানজাকশন পিছু দিতে হবে ২.৫০ শতাংশ টাকা। যদি আপনার চেক রিটার্ন হয় তবে তিনি আপনার অ্যাকাউন্ট থেকে ২ শতাংশ টাকা কেটে নেবে ব্যাঙ্ক। সবমিলিয়ে বাড়তি খরচ করতে হব ৫০০ টাকার মতো ।

এখন বুঝতে পারছেন সুবিধা পেতে গিয়ে কতটা অসুবিধা ভোগ করতে হবে। এমনিতেই ক্রেডিট কার্ডের সুদের পরিমাণ স্বাভাবিকের চেয়ে অনেক বেশি। এই করোনা মহামারীর আবহে সবাই জড়োসড়ো, তার উপর ক্রেডিট কার্ডের এই বড়ো ধাক্কা। এ যেন মড়ার উপর খাঁড়ার ঘা। শনিবার ICICI ব্যাঙ্কের তরফে প্রতি ক্রেডিট কার্ডের গ্রাহকদের জানানো হয়েছে যে আগামী ১০ ই ফেব্রুয়ারি থেকে ক্রেডিট কার্ডের পরিসেবায় বড়োসড়ো বদল ঘটছে। বিশদভাবে জানতে bit.ly/3qPW6wj- এখানে ক্লিক করুন।

যে কোনও কাজে যদি আপনি কিছু ভুল করে থাকেন তবে সেই ভুলের মাশুল যেমন আপনাকে দিতে হয়, ঠিক তেমনি যদি আপনি যথা সময়ে টাকা শোধ করতে না পারেন তবে লেট ফি আপনাকেই দিতে হবে। অতি প্রয়োজন ছাড়া একেবারে ই ক্রেডিট কার্ড ব্যবহার করে টাকা তোলা যাবে না, যদি তোলেন তবে তো বুঝতে পারছেন কি হতে পারে। শুধুমাত্র ইমারল্ড কার্ড ব্যতীত সমস্ত কার্ডের উপর লেট ফি জারি করেছে ICICI ব্যাঙ্ক।

এখন দেখে নিন কত টাকা শোধ করতে বাকি থাকলে লেট ফির পরিমাণ কত।
১০০ টাকার কম যদি বাকি থাকে সেক্ষেত্রে কোনও লেট ফি দিতে হবে না। যদি বাকি টাকা ৫০১-৫০০০ টাকা হয় তবে ৫০০ টাকা দিতে হবে। ৫০০১-১০,০০০ টাকা হয় তবে দিতে হবে ৭৫০ টাকা, যদি বাকি টাকা হয় ১০,০০১-২৫,০০০ তবে ৯০০ টাকা লেট ফি দিতে হবে, যদি আপনার বাকি টাকা ২৫,০১১-৫০,০০০ টাকা পর্যন্ত হয় তবে আপনাকে ১০০০ টাকা লেট ফি দিতে হবে। আর যদি ৫০,০০০ টাকার বেশি পরিমাণ টাকা শোধ করতে বাকি থাকে তবে ১২০০ টাকা লেট ফি দিতে হবে আপনাকে। আগামী ১০ ই ফেব্রুয়ারি থেকে চাপে থাকবেন ICICI ব্যাঙ্কের ক্রেডিট কার্ডের গ্রাহকরা। তাই খুব প্রয়োজন ছাড়া ক্রেডিট কার্ডে টাকা তোলার চিন্তা ভুলেও মাথায় আনবেন না।