ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই শ্রীনগরের অর্থোপেডিক হাসপাতাল, উদ্ধার করা গিয়েছে সব রোগীদের

41

মহানগর ডেস্ক: যবে থেকে বছরটা শুরু হয়েছে তবে থেকেই একের পর এক দুর্ঘটনার খবর মিলছে। কখনও রেল দুর্ঘটনার, কখনও বাড়ির একাংশ পড়ে শ্রমিকের মৃত্যুর তো কখনও পথদুর্ঘটনার, আবার আগুন লাগার। শুক্রবার দিন সন্ধ্যায় অগ্নিকাণ্ডে ধ্বংস হয়ে গিয়েছে কাশ্মীরের সবচেয়ে বড় অর্থোপেডিক হাসপাতাল।

শ্রীনগরের বারজুল্লায় সরকারি এই হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের মধ্যেই সরিয়ে নেওয়া হয়েছে রোগী এবং তাদের পরিচারিকাদের। গ্যাস সিলিন্ডার ও চিকিৎসার সরঞ্জাম ব্লাস্ট করলে, বিস্ফোরণের শব্দ শোনা যায়। কার্যত এই আগুন লাগার ঘটনায় আতঙ্কিত সেখানকার বাসিন্দারা।

এই হাসপাতালের বেড সংখ্যা ২৫০ টির কাছাকাছি। সেখানে যখন আগুন লাগে, তখন সমস্ত ওয়ার্ড রোগী আর পরিচারিকাতে ভর্তি। এখনও পর্যন্ত আগুন লাগার কারণ খুঁজে বের করা যায়নি। তদন্ত জারি রয়েছে বলে জানানো হয়েছে, কর্মকর্তাদের পক্ষ থেকে।

এদিন জানা যায়, ইমার্জেন্সিতে প্রথম আগুনের ঝলকানি লক্ষ্য করা যায়। এরপর সঙ্গে সঙ্গে এটি ট্রমা ও ইমার্জেন্সি ওয়ার্ড সহ সমস্ত জায়গায় দ্রুত ছড়িয়ে পড়ে। যদিওবা শ্রীনগরের ডেপুটি কমিশনার জানাইছেন, “কোনও প্রাণহানি হয়নি। সব রোগীকে নিরাপদে সরিয়ে নিয়ে আসা হয়েছে এবং ধীরে ধীরে নিয়ন্ত্রণে আনা গিয়েছে আগুন”। এই ঘটনা আরও বেশি ভয়াবহ হতে পারত। কিন্তু সময়মতো আগুন লাগা নজরে আসায়, পরিস্থিতি সামলানো গিয়েছে।