Promoting Pan Masala & Gutkha : আইনি জটে বলিউড সেলেবরা, তামাকজাত পণ্যের প্রচারে সমস্যায় এই চার অভিনেতা

73
Promoting Pan Masala & Gutkha : আইনি জটে বলিউড সেলেবরা, তামাকজাত পণ্যের প্রচারে সমস্যায় এই চার অভিনেতা
তামাকজাত পণ্যের প্রচারে সমস্যায় এই চার অভিনেতা

মহানগর ডেস্ক : বলিউডের ৪ মহারথী তাঁরা।অমিতাভ বচ্চন(Amitabh Bachchan),শাহরুখ খান(Shahrukh Khan),অজয় দেবগন(Ajay Devgan),রণবীর সিং(Ranbir Singh)। স্বাভাবিকভাবেই তাঁরা যা করবেন সমাজের ওপর তার একটা প্রভাব থেকেই যায়। তবে এবার এই চার অভিনেতাকে মুখোমুখি হতে হল আদালতের। বিহারের এক আদালতে পিটিশন দাখিল করা হয়েছে এই চার অভিনেতার নামে। বিশেষ তামাক(Promoting Pan Masala & Gutkha) ব্র্যান্ড বিমলের অ্যাম্বাসাডার ছিলেন অজয় দেবগন। কয়েক বছর আগে সেখানে যোগ দেন শাহরুখ খান। অপরদিকে তামাক সংস্থা কমলা পসন্দ যার বিজ্ঞাপনে(Promoting Pan Masala & Gutkha) একাধিকবার দেখা গিয়েছে অমিতাভ বচ্চনকে। সেই সঙ্গে দেখা গেছে রণবীর সিংকে।

আরও পড়ুন, দক্ষিনে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি, উত্তরে ভারী বৃষ্টি, কি বলছে হাওয়া অফিস? জেনে নিন

 

সমাজকর্মীর তমন্না হাশমি বিহারের মুজাফফরপুর এর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে একটি পিটিশন জমা করেছেন। তাঁর দাবি সাধারণ মানুষকে এই সমস্ত অভিনেতারা আরও বেশি করে উৎসাহ দিচ্ছে বিজ্ঞাপনের মাধ্যমে তামাকজাত পণ্য খাওয়ার জন্য। শুধু তাই নয় রণবীর সিংয়ের নামে দাবি করেছেন তিনি তাঁর ‘তারকা খ্যাতির ভুল ব্যবহার’ করছেন। অভিনেতার নামে জমা পড়েছে আইপিসি ৩১১( ঠকবাজের শাস্তি),৪২০( প্রতারণা),৪৬৭,৪৬৮( জালিয়াতি)র অভিযোগ।

আরও পড়ুন, বানভাসি এলাকা পরিদর্শনে এসে উদ্ধারকর্মীর কাঁধে চাপলেন বিধায়ক! সমালোচনার ঝড় নেটমাধ্যমে

 

প্রসঙ্গত গত মাসে গুটখা তামাকের বিজ্ঞাপনে মুখ দেখানোর জন্য যথেষ্ট সমালোচনার মুখে পড়তে হয়েছিল অক্ষয় কুমারকে(Akshay Kumar)। পরবর্তীকালে তিনি নিজেকে সেই বিজ্ঞাপন থেকে সরিয়ে নেন। একইভাবে গত বছর অক্টোবরে অমিতাভ বচ্চন একে কড়া সমালোচনার মুখে পড়তে হয়েছিল গুটখার বিজ্ঞাপনের কারনে। যদিও পরবর্তীকালে তিনি অফিসিয়াল বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেন তিনি জানতেন না এটি তামাক পণ্যের বিজ্ঞাপন। তাই তিনি সেই বিজ্ঞাপন থেকে সরে এসেছেন এবং কোম্পানিকে তাঁর টার্মিনেশন লেটার এবং কন্ট্রাক্টের টাকা ফেরত পাঠিয়ে দিয়েছেন।

Promoting Pan Masala & Gutkha