SSC Scam: আগের জিজ্ঞাসাবাদে সদুত্তর মেলেনি, ফের পার্থকে তলব CBI-র

67
SSC Scam: আগের জিজ্ঞাসাবাদে সদুত্তর মেলেনি, ফের পার্থকে তলব CBI-র

মহানগর ডেস্ক: এসএসসি (SSC) দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে রাজ্যের শাসকদলের হেভিওয়েটদের। নাম উঠে এসেছে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) এবং একইসঙ্গে নাম জড়িয়েছে বর্তমান শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর (Paresh Adhikari)। এবার সেই এসএসসি দুর্নীতি কাণ্ডে ফের একবার পার্থ চট্টোপাধ্যায়কে তলব করল সিবিআই (CBI)। বুধবার সকাল ১১ টায় তাঁকে সিবিআইয়ের সিজিও কমপ্লেক্সে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগের জিজ্ঞাসাবাদে সদুত্তর না মেলায়, ফের আজ হাজিরার নির্দেশ দিয়েছে সিবিআই। এসএসসি’‌র প্যানেল নিয়ে বাগ কমিটি যে রিপোর্ট দিয়েছে তা নিয়েই তাঁকে প্রশ্ন করা হবে বলে জানা গিয়েছে। এছাড়াও আরও জানা গিয়েছে, রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীর বয়ানে একাধিক অসঙ্গতি রয়েছে। তাই তাঁকে ফের নিজাম প্যালেসে ডাকা হয়েছে। আগে একবার নিজাম প্যালেসে হাজির হয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়৷ তারপরেই শুরু হয় ম্যারাথন জিজ্ঞাসাবাদ৷ প্রায় সাড়ে তিন ঘণ্টার জিজ্ঞাসাবাদের পর নিজাম প্যালেস ছাড়েন পার্থ।

আরও পড়ুন: অক্ষয়- অমিত সাক্ষাৎ! পৃথ্বীরাজ চৌহানের স্পেশাল স্ক্রিনিংয়ে আমন্ত্রিত স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

সূত্রের খবর অনুযায়ী জানা গিয়েছে, আজ নিজাম প্যালেসে হাজিরা দেবেন প্রাক্তন শিক্ষা মন্ত্রী অর্থাৎ পার্থ চট্টোপাধ্যায়। অন্যদিকে সিবিআই সূত্রে খবর, ইতিমধ্যেই প্রশ্নপত্র তৈরি করে প্রস্তুতি নিচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সম্প্রতি কলকাতা হাইকোর্টের তরফের নির্দেশ দেওয়া হয়েছিল, পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই কাস্টডিতে নিতে পারে। সেখানে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারে সিবিআই।

প্যানেলের মেয়াদ শেষের পরেও নিয়োগপত্র পেয়েছিলেন ১৫ জন। ওয়েটিং লিস্টেও নাম ছিল না ৭ জনের। এই ধরনের ঘটনা কী করে ঘটেছিল?‌ পুনর্মূল্যায়ন ছাড়াই কীভাবে একাধিক প্রার্থীর নম্বর বৃদ্ধি? ওএমআর শিট মূল্যায়নে বোর্ড মিটিং ছাড়াই সংস্থা বদল? বাগ কমিটির রিপোর্টে এইসব প্রশ্ন তুলে জমা দেওয়া হয়েছিল কলকাতা হাইকোর্টে।

আরও পড়ুন: কর্কট রাশির জাতক জাতিকাদের অর্থ উপার্জনের সুযোগ হবে ,আজ আপনার ভাগ্য কি বলছে জেনে নিন