Home Featured SBI New Scheme: অ্যাকাউন্ট বিক্রি করতে চলেছে রাষ্ট্রায়াত্ত ব্যাংক! আয় বাড়াতে সিদ্ধান্ত SBI-এর

SBI New Scheme: অ্যাকাউন্ট বিক্রি করতে চলেছে রাষ্ট্রায়াত্ত ব্যাংক! আয় বাড়াতে সিদ্ধান্ত SBI-এর

by Silpika Chatterjee

মহানগর ডেস্ক: আপনকি দেশের বৃহত্তম ব্যাংক এসবিআই (State Bank of India) এর গ্রাহক? তাহলে আপনার জন্যে একটি বড় খবর রয়েছে। নিজেদের সম্পত্তি বাড়াতে ব্যাংক এবার বেশকিছু অ্যাকাউন্ট বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে। ইতিমধ্যেই ব্যাংকের পক্ষ থেকে কি কি অ্যাকাউন্ট বিক্রি হবে তার একটি তালিকা প্রস্তুত করে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেটার মধ্যে আপনার অ্যাকাউন্ট নেই তো? দেখুন আগে।

SBI থেকে প্রাপ্ত তথ্য অনুসারে, ব্যাংকটি পরের মাসে যে এখন বিক্রি করতে চলেছে সেগুলি হল নন-পারফর্মিং অ্যাসেট (NPA)। যার ফলে ব্যাংকের লাভের পরিমাণ হবে মোট ৭৪৬ কোটি টাকা। কার্যত এই মুহুর্তে নিজের রোজগার বাড়াতে ব্যাংক এর চেয়ে পুষ্ঠির বিকল্প খুঁজে পায়নি।

স্টেট ব্যাংক নিজেদের ৭৪৬ কোটি টাকা পুনরুদ্ধার করতে চলতি ও আগামী মাসে কয়েকটি নন ব্যাঙ্কিং অ্যাসেটকে বিক্রি করবে। যার মধ্যে রয়েছে সিন্টেক্স BAPL এর জালিয়াতি অ্যাকাউন্ট সহ আরো বেশ কয়েকটি অ্যাকাউন্ট। আগামী ৩১ শে অক্টোবর, ৩ টি বড় অ্যাকাউন্ট বিক্রি করে দিতে চলেছে। যার মধ্যে রয়েছে VVF ইন্ডিয়ার অ্যাকাউন্ট। অশোক ম্যাগনেটিক্স লিমিটেড ও আগরওয়ালস পলিট্রেডের। এদের থেকে SBI এর প্রাপ্ত টাকার পরিমাণ হবে যথাক্রমে ১৫৪.৩৭ কোটি, ২৩.৮২ কোটি ও ১৫.০৩ কোটি টাকা।

পাশাপাশি আগামী ৪ নভেম্বর নিলামে বিক্রি হবে BAPL সহ আরো দুই অ্যাকাউন্ট। এর কারণ স্বরূপ ব্যাংক এক অফিসিয়াল নোটিফিকেশনে জানিয়েছে যে, BAPL-এর অ্যাকাউন্ট ভুয়া হওয়ায় সেটিকেও ই-নিলামে বিক্রি করে ১৯৭.৭৪ কোটি টাকা ঘরে আনার সিদ্ধান্ত নিয়েছে ব্যাংক। এছাড়া সুরত হাজিরার NH6 টোলওয়ে প্রাইভেট লিমিটেডের থেকে ৩৩৩.৫৪ কোটি টাকা ও শ্রীভাব পলিওয়েভস প্রাইভেট লিমিটেডের থেকেও ২০.২০ কোটি টাকা আদায় করার কথা জানিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ।

You may also like