BJP: জে পি নাড্ডার সঙ্গে বৈঠক সুকান্তের, রাজ্য বিজেপির সাংগঠনিক ক্ষেত্রে পরিবর্তনের জল্পনা তুঙ্গে

6
BJP
জে পি নাড্ডার সঙ্গে বৈঠক সুকান্তের, রাজ্য বিজেপির সাংগঠনিক ক্ষেত্রে পরিবর্তনের জল্পনা তুঙ্গে

মহানগর ডেস্ক: চলতি মাসেই বঙ্গ বিজেপিতে ঘটে গেল এক বিরাট রদবদল। রাজ্য বিজেপি সভাপতির পদ থেকে দিলীপ ঘোষকে অপসারণ করিয়ে সেই জায়গায় বালুরঘাটের সাংসদ ডা: সুকান্ত মজুমদারকে আনা হল। কিন্তু এই পদে দিলীপ ঘোষের মেয়াদ ছিল ২০২৩ সালের জানুয়ারি মাস পর্যন্ত। তবে মেয়াদ ফুরিয়ে যাওয়ার এক বছর চার মাস আগেই রাতারাতি কেন দিলীপ ঘোষকে অপসারণ করা হল এই নিয়ে জল্পনা ছিল তুঙ্গে। তবে তাঁকে এই পদ থেকে অপসারণ করা হলেও একই সঙ্গে তাঁকে সর্বভারতীয় বিজেপির সহ সভাপতি পদে নিয়োগ করা হয়েছে।

গত ২৭ সেপ্টেম্বর নবনিযুক্ত রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার দিল্লির উদ্দেশ্যে রওনা দেন এবং শুধুই তিনি একাই নন, তাঁর সঙ্গে দিল্লি সফরে যান নবনিযুক্ত সর্বভারতীয় বিজেপির সহ সভাপতি দিলীপ ঘোষ এবং রাজ্য বিজেপি সাধারন সম্পাদক অমিতাভ চক্রবর্তীও। রাজ্য বিজেপি সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পর এই প্রথম দিল্লি সফরে গেলেন সুকান্ত মজুমদার ফলে এই সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

গতকাল সর্বভারতীয় বিজেপির সভাপতি জে নাড্ডার সঙ্গে বৈঠক করেন সুকান্ত মজুমদার। সুকান্ত নিজেও তাঁর টুইটার অ্যাকাউন্টে ছবি পোস্ট করেছেন ডি বিষয়ে। এই বৈঠককে যথেষ্ট গুরুত্বপূর্ণ হিসেবেই গণ্য করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা কারণ তাঁরা মনে করছেন এই বৈঠকে হয়তো রাজ্য বিজেপির সাংগঠনিক ক্ষেত্রেও বেশ কিছু পরিবর্তনের আলোচনা হতে পারে। বিশেষত একুশের বাংলা বিধানসভা নির্বাচনে মুখ থুবড়ে পরায় বাংলায় বিজেপির সরকার গঠনের স্বপ্ন চুরমার হয়ে গিয়েছে। সেক্ষেত্রে এইবারে রাজ্য বিজেপিতে সাংগঠনিক ক্ষেত্রে নতুন এবং তরুণ মুখের দেখা মিললেও মিলতে পারে।