ইসলামপুর কাণ্ডের প্রতিবাদে রাজ্যপালের কাছে CBI তদন্তের দাবি কংগ্রেসের

47

ডেস্ক: বিজেপির বনধের ভ্রুকুটি ছিলই। এবার ইসলামপুরে দুই ছাত্র মৃত্যুর ইস্যুতে রাজ্য সরকারকে আরও চাপে ফেলতে রাজ্যপালের কাছে সিবিআই তদন্তের দাবি জানান প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র।

বনধের সমর্থন যে কংগ্রেস করবে না সে কথা আগেই জানিয়ে দেওয়া হয়েছিল। কিন্তু ইসলামপুরে গুলি লেগে দুই ছাত্রের মৃত্যু যে মোটেই লঘু ঘটনা নয় তা ভাল করেই বুঝতে পারছে রাজ্যের বিরোধী শক্তিগুলি। বিজেপি একদিকে রাজ্যজুড়ে বনধে নামছে। সিপিএম নেতা সুজন চক্রবর্তীও ইতিমধ্যেই ইসলামপুর ঘুরে চলে এসেছেন। কিন্তু সেই তুলনায় কংগ্রেস ছিল নিষ্ক্রিয়। কিন্তু সভাপতি পদে বসার পরই গা ঝাড়া দিয়ে উঠতে চাইছেন সোমেনবাবু। সেই কারণে ত্রিফলা আক্রমণে নেমে এবার মমতা বন্দ্যোপাধ্যায়কে বিঁধতে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠির সঙ্গে দেখা করে সিবিআই তদন্তের দাবি জানায় কংগ্রেস।

রবিবার সন্ধ্যেয় রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করে কংগ্রেসের এক প্রতিনিধি দল। সেই দলে ছিলেন সোমেন মিত্র, প্রদীপ ভট্টাচার্য, অভিজিৎ মুখার্জী প্রমুখ। কেশরীনাথ ত্রিপাঠির সাথে দেখা করে অবিলম্বে ইসলামপুরের ঘটনার প্রকৃত তথ্য ও সত্য উদঘাটনের স্বার্থে সিবিআই তদন্তের দাবি জানান সোমেনবাবু। ইসলামপুরে গুলি চালানোর ঘটনায় অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। রাজ্য সরকার ও প্রশাসনের পক্ষ থেকে সেই অভিযোগ নস্যাৎ করে দেওয়া হলেও হাওয়া বইছে অন্য দিকে।

সোমেনবাবু রাজ্যপালের সঙ্গে দেখা করে নিহতদের পরিবারকে সরকারের পক্ষ থেকে অবিলম্বে সমস্ত ধরনের ক্ষতিপূরণ এবং নিহতেদের পরিবারপিছু একজনকে চাকুরী দিতে হবে বলে দাবি করেন। তবে রাজ্যপাল জানান, আগামী ১ অক্টোবর পর্যন্ত বাংলার বাইরে থাকবেন, তবে তিনি ইসলামপুরে ঘটা সমস্ত বিষয় সম্পর্কে ওয়াকিবহাল রয়েছেন।