রাজ্য সরকার বিরোধী দলনেতাকে ভয় পায়: শুভেন্দু অধিকারী

7

মহানগর ডেস্ক: সোমবার কলকাতা হাইকোর্টে রাজ্য সরকারের তরফে আবেদন জানানো হয়েছিল, গঙ্গাসাগর নজরদারি কমিটি থেকে শুভেন্দু অধিকারীকে বাদ দেওয়া হোক। রাজ্যের আবেদনটি মান্যতা দিয়ে মঙ্গলবার ৩ সদস্যের কমিটি ভেঙে দিয়ে দুই সদস্যের কমিটি গঠন করেছে উচ্চ আদালত। বাদ পড়েছে শুভেন্দু অধিকারীর নাম। আর এই নিয়েই বঙ্গ বিজেপি বিজেপি সরব হয়েছে। আর এর পরেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দু অধিকারী জানালেন, রাজ্য সরকার ভয় পেয়েছে। গঙ্গাসাগর মেলার নজরদারি কমিটি নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক তরজা তুঙ্গে উঠেছে।

তিনি জানিয়েছেন, প্রথমত শুভেন্দু অধিকারী কোন ব্যক্তি নন। বিরোধী দলনেতা। আদালত যে রায় দিয়েছে তা রাজ্য সরকারের কথায়। যা পিটিশন দিয়েছে তার সবই রাজ্য সরকার তৈরি করেছে। রাজ্য সরকার বঙ্গ বিজেপি কে ভয় পায়, রাজ্য সরকার বিরোধী দলনেতাকে ভয় পায়। পাশাপাশি তিনি আরও জানিয়েছেন, পশ্চিমবঙ্গে একটাই পোস্ট, বাকি সব ল্যাম্পপোস্ট। কারোর কোনও উদ্যোগ নেই। আমরা কখনও বলিনি গঙ্গাসাগর মেলা করতেই হবে। আবার এটাও বলিনি বন্ধ করতে হবে। অনেকভাবে ধর্মকর্ম আচার আচরণ করা যায়। জনস্বাস্থ্যের সঙ্গে সমঝোতা করা উচিত নয়।

শুভেন্দু অধিকারীর এই মন্তব্যের পাল্টা কটাক্ষ করেছেন রাজ্যের পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি জানিয়েছেন, কেউ কাউকে ভয় পায় না। রাজ্য সরকার ওই রকম একজন তুচ্ছ মানুষকে কেন ভয় পাবে। সে তো রাজনৈতিকভাবে সরকারকে বদনাম করার জন্য বিভেদগামি রাজনীতি করবে। নিরপেক্ষতার প্রশ্নে হাইকোর্টে সওয়াল করা হয়েছে।