Home Featured Nupur Sharma: ‘থামুন এবার, অনেক হয়েছে ‘, গৌতম গম্ভীরের পর নূপুরের পাশে আরও এক প্রাক্তন ক্রিকেটার

Nupur Sharma: ‘থামুন এবার, অনেক হয়েছে ‘, গৌতম গম্ভীরের পর নূপুরের পাশে আরও এক প্রাক্তন ক্রিকেটার

by Anamika Nandi
Nupur Sharma: 'থামুন এবার, অনেক হয়েছে ', গৌতম গম্ভীরের পর নূপুরের পাশে আরও এক প্রাক্তন ক্রিকেটার

মহানগর ডেস্ক: নবী মহম্মদকে (Prophet Muhammad) নিয়ে বিবৃতি দেওয়ার পর দল থেকে বরখাস্ত করা হয়েছে বিজেপি নেত্রী নূপুর শর্মাকে (Nupur Sharma)। এবার তাঁকে প্রকাশ্যে সমর্থন জানালেন ভারতের প্রাক্তন ক্রিকেটার ভেঙ্কটেশ প্রসাদ (Venkatesh Prasad)। বেলগাভির একটি মসজিদের বাইরে মিসেস শর্মার কুশপুত্তলিকা টাঙানো নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন তিনি। প্রসঙ্গে বলেছেন, বিশ্বাস করতে পারছিনা যে এটি ২১ শতকের ভারত। যখন কিছু লোক তাঁর একের পর এক টুইটের উপর ভিত্তি করে তাঁকে টার্গেট করতে শুরু করে, তখন তার জবাব দিয়েছেন ভেঙ্কটেশ।

বিজেপির প্রাক্তন নেত্রীর মন্তব্যকে ঘিরে অশান্ত হয়ে উঠেছে গোটা দেশ। বিগত দিনে নানা জায়গায় হিংসাত্মক ছবি ফুটে উঠেছে। ক্ষতি হয়েছে সরকারি জিনিসপত্রের। এইসবের মাঝে তাঁকে সমর্থন জানাচ্ছেন কিছু ব্যক্তিত্ব। এদিন মসজিদের বাইরে কুশপুত্তলিকা টাঙানোর ছবি টুইট করে ভারতের প্রাক্তন ক্রিকেটার টুইটারে লেখেন, ‘বিশ্বাস হচ্ছেনা একুশ শতকের ভারতে আমরা দাঁড়িয়ে আছি। সবাইকে রাজনীতি ছেড়ে দিয়ে এটা নিয়ে একটু ভাবার কথা বলব। বিষয়টিকে নিয়ে অত্যন্ত বাড়াবাড়ি করা হচ্ছে’।

আরও পড়ুন: মুসলিমরা কেন প্রতিবাদ শুরু করেছেন? ব্যাখ্যা করলেন বঙ্গ বিজেপি সাংসদ

সেইসঙ্গে এই ঘটনার জন্য সংবাদমাধ্যমকে দায়ী করেছেন ভেঙ্কটেশ প্রসাদ। তাঁর বক্তব্য, গোটা দেশজুড়ে যে হিংসার ছবি ফুটে উঠেছে তার জন্য নিউজ চ্যানেলগুলির পাশাপাশি এই ধরণের কর্মকাণ্ডকে সমর্থনকারীরা দায়ী। কোনও শব্দ ছাড়াই বর্তমানে একটি বিপদজনক পরিস্থিতি তৈরি হয়েছে। তিনি টুইটারে আরও লেখেন যে, ‘এই কথা যদি মানুষের অনুভূতিতে আঘাত করে তাহলে দেশে এমন মানুষের তালিকা অফুরন্ত। সাংবাদিক থেকে সাংসদ সদস্য, নেতৃস্থানীয় সংবাদপত্র থেকে তথাকথিত নেতৃস্থানীয় অভিনেতারা রয়েছেন সেই তালিকায়। শুধুমাত্র সনাতন ধর্মই হিন্দু দেবতাদের নিয়ে ঠাট্টা করার সময় বারবার সহনশীলতা দেখিয়েছে।

প্রাক্তন ক্রিকেটারের কথায়, এমন কোনও দেশের নাম জানা নেই, যেখানে সংখ্যাগরিষ্ঠ জনসংখ্যা নিরাপত্তাহীনতায় ভোগে। সবাইকে রক্ষা করা দরকার। কিন্তু তার আগে ব্রেনওয়াশ বন্ধ করা প্রয়োজন। গৌতম গম্ভীরের পর এবার বিজেপির প্রাক্তন নেত্রীকে সমর্থন করলেন এই প্রাক্তন খেলোয়াড়।

You may also like