তৃণমূলে নয়, বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিচ্ছেন মুকুল ঘনিষ্ঠ সুদীপ?

26

নিজস্ব প্রতিনিধি: তৃণমূলে আশা দেখছেন না সুদীপ রায় বর্মন। বিদ্রোহী এই বিজেপি বিধায়ক কংগ্রেসে যোগ দিচ্ছেন বলে জল্পনা ছড়িয়েছে। ত্রিপুরার এই বিজেপি নেতা কংগ্রেসে যোগ দিলে বদলে যাবে ত্রিপুরার রাজনৈতিক সমীকরণ।

আগামী বছর ত্রিপুরা বিধানসভা নির্বাচন। তার পরের বছর লোকসভা নির্বাচন। তাই ঘর গোছাতে শুরু করেছে সব দলই। ত্রিপুরার মাটি কামড়ে পড়ে রয়েছে তৃণমূল। ভাঙা হাল নিয়ে লড়াইয়ের মাঠে রয়েছে কংগ্রেসও। তবে কংগ্রেসকে নিয়ে আশার আলো দেখলেও, তৃণমূলে তা দেখছেন না মুকুল রায় ঘনিষ্ঠ সুদীপ রায় বর্মন। কংগ্রেস ছেড়ে এক সময় তৃণমূলে যোগ দিয়েছিলেন সুদীপ। ২০১৮ সালে ত্রিপুরা বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে সুদীপ সদলে যোগ দেন বিজেপিতে। এর পরেই শক্তি বৃদ্ধি হয় বিজেপির। বামেদের হটিয়ে ক্ষমতায় আসে বিজেপি। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, এর একটা বড় কৃতিত্বই সুদীপের।

সম্প্রতি বিজেপি নেতৃত্বের সঙ্গে সম্পর্কের অবনতি হয়েছে সুদীপের। বছরখানেক আগে মন্ত্রিসভা থেকে তাঁকে সরিয়েও দেওয়া হয়েছিল। স্বাভাবিকভাবেই বিদ্রোহী হয়ে ওঠেন সুদীপ। এর পরেই সবাই ভেবেছিলেন সুদীপ তৃণমূলে যোগ দিচ্ছেন। আসলে তা যে হচ্ছে না, তার বড় প্রমাণ সম্প্রতি সুদীপ বৈঠক করেছেন কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধি বঢরার সঙ্গে। তার পরেই জোরালো হয়েছে সুদীপের কংগ্রেসে যোগদানের জল্পনা।  এ ব্যাপারে অবশ্য সুদীপের ঘনিষ্ঠ মহলে কিছু জানানো হয়নি। জানানো হয়নি কংগ্রেসের তরফেও। তবে সুদীপ কংগ্রেসে ফিরলে যে ত্রিপুরার রাজনৈতিক রসায়ন বদলে যাবে, তা বলাই বাহুল্য।