চাকরিপ্রার্থীদের পাশে সুজন, এসএসসি-র অনশনকারীদের জন্য মুখ্যমন্ত্রীকে চিঠি

46
kolkata bengali news

ডেস্ক: এসএসসি চাকরিপ্রার্থীদের নিয়ে ফের একবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে চিঠি দিলেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। দীর্ঘসময়ে ধরেই চাকরিপ্রার্থীদের নিয়ে টালবাহানা চলছে রাজ্যে। এবার তাদের চাকরির দাবিতে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ সুজন। গতকালই মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছেন সিপিএম নেতা।

চাকরিপ্রার্থীদের নিয়ে সুজন চিঠিতে উল্লেখ করেন, এসএসসি-পিএসসি-তে পরীক্ষা দিয়ে পাশ করার পর বহু সংখ্যক পড়ুয়া বসে আছে। যোগ্যতা অর্জন করেও তারা চাকরির আশায় বসে রয়েছে, রাজ্যের ব্যর্থতার দরুণ। অবিলম্বে অনশনরত চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করে এই সমস্যার সমাধানের আর্জি জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি দেন সুজন চক্রবর্তী। তিনি আরও উল্লেখ করেন, ১২ দিন হয়ে গেল এসএসসি কর্মীরা অনশন করছেন। তাঁরা লেখাপড়া করে এসএসসি পরীক্ষা দিয়ে পাশ করে প্যানেলভুক্ত হওয়ার পরেও তাঁদের চাকরিতে নিয়োগ নেই। পরীক্ষার রেজাল্ট নিয়েও কোনও তদারকি করছেন রাজ্য প্রশাসন। এই পরিস্থিতির বদল হওয়ার দরকার রয়েছে।

 

সুজন আরও বলেন, এসএসকে, এমএসকে, শিক্ষাবন্ধু, প্রাথমিক শিক্ষক, অতিথি শিক্ষক সহ প্রতিটি ক্ষেত্রেই প্রার্থীরা বিক্ষোভ করছে। বেতনের দাবিতে প্রাথমিক শিক্ষকরা আন্দোলন করছে, তারাও বঞ্চনার শিকার। কিন্তু রাজ্য কোনও পদক্ষেপ নিচ্ছে না। যোগ্য প্রার্থীরা বঞ্চিত হচ্ছে, সরকার দুর্নীতি চালিয়ে যাচ্ছে।