জেএনইউ নিয়ে প্রতিক্রিয়ায় দিলীপ ঘোষকে ‘আকাট মূর্খ’ বললেন সুজন

8
kolkata news

Highlights

  • জেএনইউ প্রসঙ্গে দিলীপ ঘোষকে পাল্টা দিলেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী
  • সুজন চক্রবর্তী বলেন, দিলীপবাবু আকাট মূর্খের মতো কথা বলছেন
  •  তিনি বলেন দিলীপ ঘোষের ইচ্ছায় কলেজ চলবে না


নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া:
জেএনইউ প্রসঙ্গে দিলীপ ঘোষকে পাল্টা দিলেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। আজ বাঁকুড়ার বেলিয়াতোড়ে এনআরসি, সিএএ ও এনপিআর বিরোধী মিছিল ও আগামী ৮ জানুয়ারি বামেদের ডাকা বনধকে সফল করতে সমাবেশ করেন সুজনবাবু। মিছিলে ও প্রকাশ্য সমাবেশে অংশগ্রহণ পড়তে এসে জেএনইউ প্রসঙ্গে দিলীপ ঘোষকে পাল্টা আক্রমণ করে সুজন চক্রবর্তী বলেন, দিলীপবাবু আকাট মূর্খের মতো কথা বলছেন, যিনি জাল ডিগ্রির কাগজপত্র নিয়ে ঘুরে বেড়াচ্ছেন, তিনি এখন ছাত্রছাত্রীদের জ্ঞান দিচ্ছেন। কলেজ-বিশ্ববিদ্যালয় স্বৈরাচারী ও জবরদখলের রাজনীতি করছেন তিনি। আরএসএস শিক্ষাক্ষেত্রে গাজোয়ারি রাজনীতি করছে। দিলীপ ঘোষের ইচ্ছায় কলেজ চলবে না। বিশ্ববিদ্যালয় চলবে না বলে হুঁশিয়ারি দিলেন সুজন চক্রবর্তী।

বাঁকুড়া বড়জোড়ায় বিজেপি নেতা মুকুল রায়ের করা ‘সিপিএম-তৃণমূল এবং কংগ্রেস এখন প্রেমের সম্পর্কে গাঁটছড়া বেঁধেছে’ মন্তব্যের প্রসঙ্গে সাংবাদিকদের উত্তরে পাল্টা তিনি বলেন, মুকুল রায় তৃণমূলের হয়ে যা যা করেছেন আজ আবার বিজেপির হয়ে তাই করছেন। আমি প্রেম সম্পর্কিত কোনও কথা মুকুলবাবুকে বলব না। আর্য তো মানুষের সঙ্গে শত্রুতাপূর্ণ মনোভাব নিয়ে চলেন। কখনও তৃণমূলের ঝান্ডা হাতে নিয়ে কখনও বিজেপির ঝান্ডা হাতে নিয়ে। তৃণমূল সঙ্গে বিজেপি’র কোনও ফারাক নেই বলেই দাবি করেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী।

জেএনইউ-তে যে ভাবে হস্টেল ক্যাম্পাসে ঢুকে পড়ুয়াদের মারধর করা হয়েছে, তা একেবারেই সন্ত্রাসবাদীদের মতো হামলা বলে দাবি করেন তিনি। এই ঘটনার জেএনইউ-এর ভাইস চ্যান্সেলরের পদত্যাগ করা উচিত বলেও দাবি করেন সুজনবাবু।