Sukanta Majumder: ‘আসন্ন পঞ্চায়েত নির্বাচনের জন্য প্রস্তুত নয় বঙ্গ বিজেপি’, রিপোর্ট পেশ সুকান্তর

63
Sukanta Majumder: 'আসন্ন পঞ্চায়েত নির্বাচনের জন্য প্রস্তুত নয় বঙ্গ বিজেপি', রিপোর্ট পেশ সুকান্তর

মহানগর ডেস্ক: খুব শীঘ্রই ঘোষণা হতে পারে পঞ্চায়েত নির্বাচনের দিনক্ষণ, এমনই পূর্বাভাস মিলেছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ( CM Mamata Banerjee) জেলা সফর থেকে। কিন্তু বঙ্গ বিজেপি (Bengal BJP) ইতিমধ্যে পঞ্চায়েত নির্বাচনের জন্য প্রস্তুত নয়, এমনটা জানিয়ে দিল্লিতে রিপোর্ট পেশ করার সিদ্ধান্ত নিয়েছে গেরুয়া শিবির। বিজেপির (BJP) রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder) সাফ জানিয়ে দেন, একুশে নির্বাচনে যে ধাক্কা খেয়েছে পদ্ম শিবির তারপর থেকে এখনও পর্যন্ত ঠিকভাবে মন্ডল এবং জেলা কমিটি গঠন করা সম্ভব হয়নি। এছাড়াও শাসক দল সন্ত্রাস তৈরি করার চেষ্টা করছে। তাই ইতিমধ্যে পঞ্চায়েত নির্বাচন হলে বিজেপির ফল ভালো হবে না।

দিল্লিতে রয়েছেন সংসদ তথা বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তিনি এদিন সংবাদমাধ্যমকে জানান, ‘বিধানসভা নির্বাচনের পর থেকে গোটা রাজ্যজুড়ে চলছে সন্ত্রাস। আমাদের বহু নেতাকর্মীরা ভোটের পর থেকে এখনও ঘরছাড়া। শাসক দল চায় না পঞ্চায়েত ভোট শান্তিপূর্ণ ভাবে হোক। অনেক জায়গাতেই বিরোধীদের মনোনয়ন পেশ করতে দেওয়া হয়নি। তাছাড়া আমাদের জেলা কমিটি গঠন হয়েছে। মণ্ডল কমিটি গঠনের প্রক্রিয়া চলছে। এর পর বুথ কমিটি গঠন করা হবে। তাই এই সময় ভোট হলে বিজেপির ফলাফল ভালো হবে না।’

আরও পড়ুন: ‘২০ জুনের মধ্যে পেগাসাসের রিপোর্ট পেশ করতে হবে’, সিটকে নির্দেশ সুপ্রিম কোর্টের

মূলত একুশের বিধানসভা নির্বাচনে পর ব্যাপক হারে পরাজিত হয় গেরুয়া শিবির। আর সেই ফলাফলের পরই মুখ থুবড়ে পড়েছে বিজেপি। দলের বিভিন্ন স্তরের নেতারা দল ছেড়ে দিয়েছে। এছাড়াও দেখা দিয়েছে নিয়ে মন্ডল কিংবা যুব স্তরের নেতারা নিখোঁজ। কিংবা বিভিন্ন নেতারা যোগাযোগ রাখছেন না দলের সঙ্গে। যার ফলে বলা যায় সংগঠন শক্ত করতে বেগ পেতে হচ্ছে নেতৃত্বকে।

এমন পরিস্থিতিতে দাঁড়িয়ে কর্পোরেশন ভোটের দেখা গিয়েছে, একেবারেই মাথা নত হয়ে পড়েছে গেরুয়া শিবির। সেই জায়গা থেকে দলের হাল ধরতে এখনই পঞ্চায়েত নির্বাচন চাইছে না রাজ্য সভাপতি সহ বিজেপি নেতৃত্ব।

আরও পড়ুন: অবশেষে বোলপুরে অনুব্রত, দীর্ঘ ৪৫ দিন পর ‘দাপুটে নেতা’কে পেয়ে উল্লাস কর্মীদের

এদিকে চলতি সপ্তাহের শুক্রবার থেকে জয়পুরে শুরু হচ্ছে বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠক। সেখানে রাজ্যের হাল হকিকত নিয়ে ভোটের স্থগিতাদেশ চেয়ে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে রিপোর্ট জমা দেবেন বিজেপির রাজ্য সভাপতি। তাছাড়াও বঙ্গ বিজেপির নেতাদের মধ্যে মতের মিল দেখা অভাব রয়েছে। কিভাবে এমন পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়াবে দল? কিভাবে পঞ্চায়েত নির্বাচনে নিজেদের অবস্থান শক্ত করতে পারবে গেরুয়া শিবির? তা নিয়েই কেন্দ্রীয় নেতৃত্বের কাছে জানতে চাইতে পারেন সুকান্ত মজুমদার।