‘মমতা সরকার যতক্ষণ না জ্বালানির দাম কমাবে, ততক্ষণ লড়ে যাবে বিজেপি’, হুঙ্কার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর

16

মহানগর ডেস্ক: জ্বালানির মূল্যবৃদ্ধি সব স্ততরের মানুষের উপর প্রভাব বিস্তার করেছে। একাধিক রাজ্যে পেট্রল ডিজেলের দাম সেঞ্চুরি হাঁকিয়েছে। বলাই বাহুল্য এর জেরে প্রবল ক্ষোভ তৈরি হয়েছে মানুষের মধ্যে। এর ফলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তথা কেন্দ্রীয় সরকারেরও জনপ্রিয়তা হ্রাস পেয়েছে।

শেষমেশ দীপাবলির ঠিক আগে নড়েচড়ে বসে কেন্দ্রীয় সরকার। ডিজেলর উপর ১০ টাকা ও পেট্রলের উপর ৫ টাকা আবগারি শুল্ক (Excise Duty) কমানোর সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় সরকার। বিজেপি শাসিত রাজ্যগুলো একই পথে হেঁটে আলাদা করে ভ্যালু অ্যাডেড ট্যাক্স (VAT) কমানোয় ‘ডবল ইঞ্জিন সরকারের’ লাভ পেতে শুরু করেছে সাধারণ মানুষ।

অবিজেপি শাসিত রাজ্যগুলির মধ্যে একমাত্র পঞ্জাব উৎপাদন শুল্ক কমিয়েছে। তাই নয়া রাজনৈতিক হাতিয়ার পেয়েছে বঙ্গ বিজেপি। রাজ্য সরকার কেন পেট্রল ডিজেলের উপর ভ্যাট কমাচ্ছে না, এই ইস্যুকে ভিত্তি করে আন্দোলনের পথে হেটেছে বিজেপি। আজ কলকাতার রাজপথে এই নিয়ে একপ্রস্থ পুলিশ-বিজেপি রেষারেষি ও হাতাহাতি দেখা গিয়েছে।

এবার তা নিয়েই মুখ খুললেন বিজেপি নেতা তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রাজ্য সরকার দ্বিচারিতা করছে বলে অভিযোগ করেন তিনি। এদিন এক টুইট বার্তায় তিনি লেখেন, “পশ্চিমবঙ্গ সরকারের দ্বিচারিতা সকলের সামনে চলে এসেছে। আগের সপ্তাহেও যারা জ্বালানির দাম কমানোর দাবি তুলে পথে নামছিলেন, কেন্দ্রীয় সরকারের কাছে আর্জি জানাচ্ছিলেন তাঁরাই আজ ১৮০ ডিগ্রি ঘুরে গেছেন। তাঁরা আজ পুলিশের অপব্যবহার করে আমাদের আন্দোলন থামাতে চাইছেন। যতক্ষণ না জ্বালানির দাম কমানো হচ্ছে ততক্ষণ বিজেপি লড়ে যাবে।”

Also Read:

‘গোষ্ঠীদ্বন্দ্বের হাওয়া’ ঘোরাতেই শুভেন্দু সম্পর্কে ‘বেফাঁস’ মন্তব্য সৌমেনের!

‘চাকরি না দিলে নবান্নের সামনে করা হবে গণ-আত্মহত্যা’, টেট উত্তীর্ণ হবু শিক্ষকদের হুমকি

‘মা সারদা মমতা, বিবেকানন্দ অভিষেক, বাকি সবাই বিদেশ থেকে এসেছে’, ভ্যাকসিন প্রসঙ্গে রাজ্য সরকারকে কটাক্ষ অধীরের