‘পেগাসাস নিয়ে শুভেন্দুকে অবিলম্বে গ্রেফতার করা হোক’, দাবি কুণালের

14

মহানগর ডেস্ক: পেগাসাস নিয়ে বুধবার রায় দিয়েছে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট। সেখানে আদালতের বিচারপতি জানিয়েছেন, এ বিষয়ে নিরপেক্ষ তদন্তের প্রয়োজন। তার জন্য তিন সদস্যের একটি বিশেষ কমিটি গঠনের নির্দেশ জারি করা হয়েছে। এবার এ নিয়ে টুইট করলেন তৃণমূল সাংসদ কুণাল ঘোষ। তিনি টুইটে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানান।

এদিন সুপ্রিম কোর্টের রায়ের পর কুণাল ঘোষ টুইটারে লেখেন, “পেগাসাস কাণ্ডে সুপ্রিম কোর্টের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ থেকে প্রমাণিত মমতা বন্দ্যোপাধ্যায়ের পদক্ষেপ সঠিক ছিল।” এরপরই তিনি আরও লেখেন, “পেগাসারের তদন্তের স্বার্থে অবিলম্বে শুভেন্দু অধিকারীকে গ্রেফতার করে জেরা করা হোক। ওঁ বলেছিল সব ফোন, কল লিস্ট, রেকর্ডিং ওঁর কাছে আসে।” এরপরই তিনি অবিলম্বে শুভেন্দু অধিকারীকে গ্রেফতারের দাবি জানান। বলেন, “ওঁকে হেফাজতে নিয়ে জেরা করে সূত্র জানা প্রয়োজন।”

কুণাল ঘোষের এই দুইটের পর অনেকে আবার তাঁকে পাল্টা সারদাকাণ্ডে টাকা নিয়েও আক্রমণ করেন। যদিও সেই সমস্ত বিতর্কের কোনও জবাব দেননি কুণাল বাবু।

আজ সুপ্রিম কোর্টের নির্দেশে তৈরি কমিটিতে থাকবেন একজন আদালতের প্রাক্তন বিচারপতি এবং দুজন সাইবার বিশেষজ্ঞ। এই তিন সদস্যের কমিটিই রিপোর্ট পেশ করবে আদালতে। যদিও পেগাসাস কাণ্ড নিয়ে শুভেন্দু অধিকারীর দিকে বারংবার আঙুল তুলেছে রাজ্যের শাসক দল। এ নিয়ে সুপ্রিম কোর্টের তরফ থেকে কেন্দ্রকে জবাব তলব করা হলেও, এখন পর্যন্ত কেন্দ্রের বিজেপি সরকারের কাছ থেকে কোনও জবাব মেলেনি।