Swastika Mukherjee : ‘প্যান ইন্ডিয়া মানে গোটা ভারত, একটা দুটো অংশ নয়, বাংলা সেখান থেকে বঞ্চিত’ : স্বস্তিকা মুখোপাধ্যায়

204
Swastika Mukherjee : 'প্যান ইন্ডিয়া মানে গোটা ভারত, একটা দুটো অংশ নয়, বাংলা সেখান থেকে বঞ্চিত' : স্বস্তিকা মুখোপাধ্যায়

মহানগর ডেস্ক : প্রায় ১৫ বছর সিনেমা জগতের সঙ্গে যুক্ত তিনি। কাজ করেছেন একাধিক ছবি ওয়েব সিরিজ এমনকি হিন্দি পর্দাতেও। টলিউডের অন্যতম সফল অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়(Swastika Mukherjee)। কিন্তু কোথাও গিয়ে যেন বাংলাকে ‘বঞ্চিত ইন্ডাস্ট্রি’ মনে হয়েছে তাঁর। কিন্তু হঠাৎ এমন মনে হওয়ার কারণ কী?

সম্প্রতি কাজ করেছেন ‘পাতাললোক’ হিন্দি ওয়েব সিরিজে। নজর কেড়েছেন বহু মানুষের। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে নিজের ক্যারিয়ার নিয়ে কথা বলেছেন খোলাখুলি। প্রসঙ্গত তিনি(Swastika Mukherjee) বলেছেন,’ যদি তুমি ২০১৫ সালে কোনও ভালো কাজ করো তুমি, এমন কিছু কাজ করো সত্যি অন্যরকম তাহলে তুমি যখন নজরে পড়বে বলিউডের’। কিন্তু তিনি এমন কিছু কাজ করতে চেয়েছিলেন এখানে ভাষা কোনওরকম প্রতিবন্ধকতা হবে না। সেই প্রসঙ্গে বলেন ,’ ওয়েব মাধ্যম আমার জীবনে একদম ঠিক সময় এসেছে। এমন একটা মাধ্যম যেখানে আমি সমস্ত বাধা পেরিয়ে ভাষার ঊর্ধ্বে গিয়ে কাজ করতে পেরেছি। এখন এই মাধ্যমটাকে আমি যদি এখন গ্রহণ না করতাম তাহলে হয়তো পড়ে আফসোস করতাম’।

আরও পড়ুন, সিনেমার স্টান্ট বাস্তবে করতে গিয়ে বিপাকে যুবক, ভাইরাল ভিডিও

সংবাদমাধ্যম যখন তাঁকে প্রশ্ন করে ৪১ বছর বয়সে তাঁর থেকে কিঞ্চিৎ ছোট মেয়ের মায়ের চরিত্রে অভিনয় করতে ঠিক কতটা কাঠ-খড় পোড়াতে হয়েছিল?সটান উত্তর দেন অভিনেত্রী,তিনি বলেন, দিল বেচারা ছবিতে কিজি বাসুর মায়ের চরিত্রে অভিনয় করা তাঁর কাছে ছিল যথেষ্ট চ্যালেঞ্জের। অনেকে অনেক প্রশ্ন করেছিল কেন এমন চরিত্র। যেখানে সুশান্তের আগের ছবিতে এক লাস্যময়ী চরিত্রে অভিনয় করেছিলেন। তবে সে ব্যাপারে বেশি মাথা ঘামাননি স্বস্তিকা। চরিত্র তাঁর কাছে প্রধান সে কথা বারবার বুঝিয়ে দিয়েছেন তিনি।

আরও পড়ুন, ‘ দিল্লির স্টেডিয়ামগুলিকে অস্থায়ী জেলে রূপান্তরিত করতে চেয়েছিল কেন্দ্র’, বিস্ফোরক অরবিন্দ কেজরিওয়াল

তবে বাংলা ছবি নিয়ে কথা হবে না এমনটা হতে পারে না। প্যান ইন্ডিয়া প্রসঙ্গে স্বস্তিকা মুখোপাধ্যায়(Swastika Mukherjee) জানান, বর্তমানে অধিকাংশ ছবি প্যানইন্ডিয়ার মার্কেট বলতে লোকে বোঝে কেবলমাত্র দক্ষিণ ভারতের ছবি। কিন্তু এমনটা নয়, প্যালিন্ডিয়া কথার অর্থ সমগ্র ভারত। সেখানে উত্তর ভারতের বিভিন্ন কাজ যেমন প্রকাশ পাবে। একইভাবে দক্ষিণ,পূর্ব,পশ্চিম সমস্ত অঞ্চলের ছবি মুক্তি পাবে। তবে এ ক্ষেত্রে বাংলা কিছুটা বঞ্চিত সেকথাও মানলেন নিজে। বাংলা এখনও নিজেকে এক্সপ্লোর করতে পারেনি। যে কারণে খুব কম সংখ্যক ছবি সর্বভারতীয় হিসেবে প্রকাশিত হচ্ছে। তবে তিনি আশা করেন বাংলা ছবি একদিন সমগ্র ভারতের দর্শক পাবে। পাশাপাশি এও মনে করেন আসাম-অরুণাচল মনিপুর মিজোরামের ছবিগুলিও গ্রহণযোগ্যতা পাবে।

Swastika Mukherjee