ফের গ্রেফতারের মুখোমুখি তাজিন্দর বগ্গা, পরোয়ানা জারি মোহালি আদালতের

108

মহানগর ডেস্ক: পঞ্জাব পুলিশ গ্রেফতার করে ছাড়ার কিছুক্ষণের মধ্যেই আবার শনিবার মোহালির একটি আদালত তাজিন্দর পাল সিং বগ্গার বিরুদ্ধে পরোয়ানা জারি করেছে। যেকোনও সময়ে গ্রেফতার করা হতে পারে বিজেপি নেতাকে। মামলা গত মাসে নথিভূক্ত হয়েছে। বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট ইন্দ্রজিৎ রাবতেশ সিংয়ের আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেছে।

বগ্গা শনিবার বলেছেন, অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে তাঁর আওয়াজ থামবে না। তাঁর বক্তব্য, “আমার বিরুদ্ধে ১ বা ১০০টি এফআইআর নথিভূক্ত করা হোক না কেন, আমি গুরু গ্রন্থ সাহেবের অসম্মান এবং কাশ্মীরি পণ্ডিতদের কেজরিওয়ালের অবমাননার বিষয়গুলি উত্থাপন করতে থাকব”। সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় বিজেপি নেতা বলেন, “আপ সহ রাজনৈতিক বিরোধীরা আমাকে বাধা সৃষ্টিকারী নেতা হিসেবে চিহ্নিত করেছে”।

বিচারকের আদেশে বলা হয়েছে, ‘প্রীতপাল সিং-এর ছেলে তাজিন্দর পাল সিং বগ্গার বিরুদ্ধে সেকশন ১৫৩-এ, ৫০৫, ৫০৫(২), ৫০৬ আইপিসিতে শাস্তিযোগ্য অপরাধের অভিযোগ রয়েছে। এতদ্বারা তাঁকে গ্রেফতার করার এবং আদালতের সামনে হাজির করার নির্দেশ দেওয়া হয়েছে’।

মূলত ভারতীয় জনতা যুব মোর্চার জাতীয় সম্পাদক তিনি। গত মাসে পঞ্জাব পুলিশ উস্কানিমূলক মন্তব্য সহ অপরাধমূলক কাজকর্মের অভিযোগ আনে তাঁর বিরুদ্ধে। পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছিলেন মোহালির বাসিন্দা তথা আপ নেতা সানি আলুওয়ালিয়া। সেই সূত্রেই তাঁকে গ্রেফতার করা হয়েছিল। ফের আবার যেকোনও সময় গ্রেফতার হতে পারেন তাজিন্দর পাল সিং বগ্গা।