Taliban Terror: ‘ তেহরিক- এ- তালিবান পাকিস্তানকে ইমরান খানের সরকারকেই সামলাতে হবে’ বার্তা মুজাহিদের

43
Taliban Terror
' তেহরিক- এ- তালিবান পাকিস্তানকে ইমরান খানের সরকারকেই সামলাতে হবে' বার্তা মুজাহিদের

মহানগর ডেস্ক: পাকিস্তান প্রথম থেকেই তালিবান উগ্রপন্থী গোষ্ঠীকে সমর্থন করে এসেছে আফগানিস্তান দখল করা নিয়ে। এবার “দুধ কলা দিয়ে কাল সাপ পোষা” র প্রবাদবাক্য যেন বাস্তবায়িত হয়ে উঠছে পাকিস্তানের ক্ষেত্রে। কারণ পঞ্জশির ছাড়া প্রায় গোটা আফগানিস্তান তালিবানি বাহিনীর আওতায় আসতেই তারা নিজেদের আসল রূপ দেখাতে শুরু করে দিয়েছে।

তালিবান উগ্রপন্থী গোষ্ঠীর মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ এদিন এক সাক্ষাৎকারে স্পষ্ট জানিয়ে দিয়েছে , তেহরিক- এ- তালিবান পাকিস্তান(Tehreek – e – Taliban Pakistan) নামক জেহাদি গোষ্ঠী পাকিস্তানের সমস্যা, আফগানিস্তানের নয়। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এবং তাঁর সরকারকেই সামলাতে হবে। মুজাহিদ আরও বলে, “তেহরিক- এ তালিবানের লড়াই বৈধ কি অবৈধ সেই সিদ্ধান্ত পাকিস্তানের উলেমা এবং ধর্মীয় গুরুদের করতে হবে।” মুজাহিদের বক্তব্য, ” আমাদের ভবিষ্যত সরকার অন্য দেশের শান্তি নষ্ট করার জন্য কাউকে আমাদের দেশের মাটি ব্যবহার করতে দেবেনা ।”

অর্থাৎ মুজাহিদের বক্তব্যে এটা স্পষ্ট যে আফগান তালিবান গোষ্ঠী পাকিস্তান তালিবান গোষ্ঠীর পথের অন্তরায় হবে না। ফলে ভবিষ্যতে পাকিস্তানের পক্ষে এই আঁতাত অশনি সংকেত বয়ে আনতে পারে। প্রসঙ্গত উল্লেখ্য, এই পাকিস্তানি তালিবানি গোষ্ঠী ২০১৪ সালে পেশোয়ারের একটি স্কুলে আত্মঘাতী বোমা বিস্ফোরণ ঘটায় এবং সেই বিস্ফোরণে শতাধিক পড়ুয়া মারা গিয়েছিল। পাকিস্তানে “খিলাফত” আইন প্রতিষ্ঠা করাই এই জঙ্গি গোষ্ঠীর প্রধান উদ্দেশ্য।

 

Taliban Terror

Read More News: